shono
Advertisement
Cristiano Ronaldo

এবার পর্তুগালে রোনাল্ডোর নামে বিশেষ মুদ্রা! কেমন দেখতে নতুন কয়েন? প্রবল চর্চা নেটদুনিয়ায়

রোনাল্ডোর কেরিয়ার নিয়ে বড় তথ্য ফাঁস করলেন তাঁর সঙ্গী জর্জিনা।
Published By: Arpan DasPosted: 07:42 PM Sep 19, 2024Updated: 08:11 PM Sep 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি ফুটবলের কিংবদন্তি। তিনি রেকর্ড গড়েন, রেকর্ড ভাঙেন। সারা বিশ্বজুড়ে তাঁর অগণিত ভক্ত। তিনি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। এবার তাঁর মুকুটে জুড়তে চলেছে নয়া পালক। সিআর৭-কে সম্মান জানাতে পর্তুগালে ৭ ইউরো কয়েন চালু হতে পারেই বলে জানা যাচ্ছে।

Advertisement

৭ নম্বর জার্সি গায়ে তিনি এখনও ফুটবলকে শাসন করেছেন। আগে যেমন করেছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড হোক বা রিয়াল মাদ্রিদ। আজও তাঁর দাপট অব্যাহত আল নাসেরের হয়ে। পর্তুগালের হয়ে জিতেছেন ইউরো কাপ। তাঁর নেতৃত্বেই প্রথমবার ইউরোসেরা হয়েছেন পর্তুগাল। পরে নেশনস লিগও জিতেছেন। সম্প্রতি ৯০০ গোল করে নতুন ইতিহাস তৈরি করেছেন।

এবার তাঁকে অভিনব সম্মান জানাতে চলেছে পর্তুগাল। জানা যাচ্ছে, তাঁর নামে ৭ ইউরোর মুদ্রা প্রকাশ করা হতে পারে। যা আসলে তাঁর জার্সির নাম্বার। সেই মুদ্রায় থাকবে রোনাল্ডোর খোদাইকরা ছবিও। তবে এটা নেহাত স্মারক মুদ্রা নয়, বরং এটা পর্তুগালের স্বীকৃত মুদ্রা হতে চলেছে। যা দিয়ে সে দেশে ব্যবসা-বাণিজ্যও করা যাবে। রোনাল্ডোর আকর্ষণীয় কেরিয়ার ও কৃতিত্বকে সম্মান জানানোর এই খবরে উচ্ছ্বসিত তাঁর ভক্তরা। তবে অনেকে অবশ্য এই পরিকল্পনার সত্যতা নিয়েও প্রশ্ন তুলছেন। 

৯০০ তম গোল করার পর নিজের পরের লক্ষ্যের কথাও জানিয়ে দিয়েছেন রোনাল্ডো। অবসরের আগে ১০০০ গোলের পাহাড়প্রমাণ কৃতিত্ব ছুঁতে চান তিনি। তবে তাঁর সঙ্গী জর্জিনা রদ্রিগেজ যা জানাচ্ছেন, তাতে এর থেকে অনেক বেশি গোল করতে পারেন রোনাল্ডো। জর্জিনার মতে, "৫০ বছরের আগে ও অবসর নেবে বলে মনে হয় না।" পাঁচবারের ব্যালন ডিওর তারকার যা ফিটনেস, তাতে তিনি আরও অনেকদিন খেলবেন বলেই আশাবাদী ভক্তরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তিনি ফুটবলের কিংবদন্তি। তিনি রেকর্ড গড়েন, রেকর্ড ভাঙেন। সারা বিশ্বজুড়ে তাঁর অগণিত ভক্ত।
  • তিনি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এবার তাঁর মুকুটে জুড়তে চলেছে নয়া পালক।
  • সিআর৭-কে সম্মান জানাতে পর্তুগালে ৭ ইউরো কয়েন চালু হতে পারেই বলে জানা যাচ্ছে।
Advertisement