shono
Advertisement
Mohun Bagan

নয়া মরশুমের আগে চমক, মোহনবাগানে এ লিগের ডিফেন্ডার টম অলড্রেড

৩৩ বছর বয়সী এই ডিফেন্ডার গত মরশুমে এ লিগের ক্লাব ব্রিসবেন রোরের অধিনায়ক ছিলেন।
Published By: Subhajit MandalPosted: 01:34 PM Jul 02, 2024Updated: 01:49 PM Jul 02, 2024

প্রসূন বিশ্বাস: আইএসএলের নয়া মরশুমের আগে বড় চমক মোহনবাগানের। সবুজ-মেরুনে সই করলেন অস্ট্রেলিয়ার এ লিগের অন্যতম সেরা ডিফেন্ডার টম অলড্রেড (Tom Aldred)। ৩৩ বছর বয়সী এই ডিফেন্ডার গত মরশুমে এ লিগের ক্লাব ব্রিসবেন রোরের অধিনায়ক ছিলেন। স্কটল্যান্ডের অনূর্ধ্ব-১৯ জাতীয় দলেও খেলেছেন তিনি।

Advertisement

৩৩ বছর বয়সি এই সেন্টারব্যাকের জন্ম ইংল্যান্ডে। একটা সময় ইংল্যান্ডের দ্বিতীয় ডিভিশনের একাধিক ক্লাবে খেলেছেন। স্কটল্যান্ডের (Scotland) একাধিক ক্লাবে খেলেছেন। ২০১৯ সাল থেকে গত মরশুম পর্যন্ত তিনি খেলেছেন এ লিগের ক্লাব ব্রিসবেন রোরের হয়ে। চার মরশুমে ব্রিসবেনের হয়ে ১০৪টি প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন তিনি। গোটা তিনেক গোলও করেছেন। আগামী মরশুমে তাঁকে দেখা যাবে সবুজ-মেরুন জার্সিতে।

[আরও পড়ুন: অলিম্পিকের আগেই চোট, ডায়মন্ড লিগ থেকে সরে দাঁড়ালেন নীরজ]

আগামী মরশুমের জন্য দল গোছানোর পালা শুরু করেই চমক দিয়েছে মোহনবাগান (Mohun Bagan)। ভারতের অন্যতম সেরা মিডফিল্ডার আপুইয়া এখন সবুজ-মেরুন জার্সিতে। জেমি ম্যাকলারেনের মতো এ লিগ খেলা তারকারও মোহনবাগানে আসা কেবল সময়ের অপেক্ষা। এর মধ্যে আবার গত মরশুমের তিন তারকা জনি কাউকো, ব্র্যান্ডন হ্যামিল (Brandon Hamil) এবং হেক্টর ইউস্তেকে ছেড়ে দিয়েছে সবুজ-মেরুন শিবির। গত মরশুমে ডিফেন্সে কার্যকরী ভূমিকা নিয়েছিলেন হ্যামিল আর ইউস্তে। তাঁদের কাউকে আগামী মরশুমে দেখা যাবে না সবুজ-মেরুন জার্সিতে।

[আরও পড়ুন: গ্রুপ পর্বে জয়ের হ্যাটট্রিক, কোপার শেষ আটে পৌঁছল অপ্রতিরোধ্য উরুগুয়ে

হ্যামিল এবং ইউস্তের অনুপস্থিতিতে সবুজ-মেরুন রক্ষণে একজন বিদেশি স্টপারের প্রয়োজন ছিল। শোনা যাচ্ছিল, ক্লাব কর্তারা ভাল মানের বিদেশি স্টপার খুঁজতে ইউরো এবং কোপার দিকে নজর রাখছিলেন। শেষ পর্যন্ত এ লিগের অন্যতম সেরা ডিফেন্ডারকে সই করাল সবুজ-মেরুন শিবির।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আইএসএলের নয়া মরশুমের আগে বড় চমক মোহনবাগানের।
  • সবুজ-মেরুনে সই করলেন অস্ট্রেলিয়ার এ লিগের অন্যতম সেরা ডিফেন্ডার টম অলড্রেড।
  • ৩৩ বছর বয়সী এই ডিফেন্ডার গত মরশুমে এ লিগের ক্লাব ব্রিসবেন রোরের অধিনায়ক ছিলেন।
Advertisement