shono
Advertisement
Euro Cup 2024

ইউরো চলাকালীন তুঙ্গে বিতর্ক, টুর্নামেন্ট বয়কটের ডাক সার্বিয়ার!

কী অভিযোগ সার্বিয়ার ফুটবল কর্তৃপক্ষের?
Published By: Arpan DasPosted: 06:05 PM Jun 20, 2024Updated: 06:34 PM Jun 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর কিছুক্ষণের মধ্যেই ইউরো কাপের (Euro Cup 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে নামবে সার্বিয়া। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে হারার পর তাদের সামনে এবার স্লোভেনিয়া। ইউরোর পরের রাউন্ডে যেতে হলে গ্রুপ সি-র এই ম্যাচ জিততেই হবে মিত্রোভিচদের। তার আগেই টুর্নামেন্টে না খেলার হুমকি দিল সার্বিয়া।

Advertisement

ইংল্যান্ড ম্যাচে হারার পর ঝামেলায় জড়িয়েছিল সার্বিয়ার সমর্থকরা। তদন্তের পর দোষী সাব্যস্ত করা হয় সার্বিয়ার ফুটবল সংস্থাকে। সে জন্য ১২,৫০০ ইউরো জরিমানা করা হয় তাদের। কিন্তু নাটক এখানেই থামেনি। বরং ছড়িয়ে পড়ে আলবেনিয়া ও ক্রোয়েশিয়া ম্যাচেও। যে ম্যাচ ২-২ ড্র হয়।

[আরও পড়ুন: সামনে পরীক্ষা, ইউরোর মাঝেও বইখাতা নিয়ে বসতে হচ্ছে ‘বিস্ময় বালক’ ইয়ামালকে]

সার্বিয়ার অভিযোগ, তাদের বিরুদ্ধেও বিদ্বেষমূলক স্লোগান দেওয়া হচ্ছিল। তবে সেটা গ্রুপ বি-র আলবেনিয়া আর ক্রোয়েশিয়া ম্যাচে। যেখানে দুদেশের সমর্থকরাই সার্বিয়ার মানুষদের মৃত্যুকামনা করছিল। সেই অপরাধে আলবেনিয়ার শাস্তি হলেও, ক্রোয়েশিয়াকে শাস্তি দেওয়া হয়নি। আর তাতেই চটেছে সার্বিয়ার ফুটবল ফেডারেশন। তাদের দাবি, দুদেশকেই শাস্তি দিতে হবে। নাহলে তারা ইউরোর ম্যাচে আর নামবে না।

[আরও পড়ুন: ‘ক্রিকেটার ১৭ জন, ঘর ৬০টা! ছুটি কাটাতে গিয়েছিলে?’ প্রাক্তন পাক ক্রিকেটারের তোপ বাবরদের]

সার্বিয়ার ফুটবল সংস্থার প্রধান জোভান সুর্বাটোভিচ জানান, "আমাদের ভক্তরা বাকিদের থেকে যথেষ্ট ভদ্র। সম্পূর্ণ অন্য ঘটনার জন্য আমাদের শাস্তি দেওয়া হয়েছে। আমরা চাই বাকি দুটি ফুটবল সংস্থাকেও উয়েফা শাস্তি দিক। তবে যদি ওদের শাস্তি না দেওয়া হয়, তাহলে আমরা অন্যপথ নেব। টুর্নামেন্ট আর এগোব কিনা, সেটাও ভাবতে হবে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কিছুক্ষণের মধ্যেই ইউরো কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে নামবে সার্বিয়া।
  • ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে হারার পর তাদের সামনে এবার স্লোভেনিয়া।
  • ইউরোর পরের রাউন্ডে যেতে হলে গ্রুপ সি-র এই ম্যাচ জিততেই হবে মিত্রোভিচদের।
Advertisement