shono
Advertisement

৩৬ ঘন্টার অভিযান শেষে, বাংলাদেশে নিকেশ ৭ জঙ্গি

মীরপুরে আরও জঙ্গি লুকিয়ে থাকার আশঙ্কা পুলিশের। The post ৩৬ ঘন্টার অভিযান শেষে, বাংলাদেশে নিকেশ ৭ জঙ্গি appeared first on Sangbad Pratidin.
Posted: 04:44 PM Sep 06, 2017Updated: 11:17 AM Sep 06, 2017

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশ জুড়ে চলা সন্ত্রাসদমন অভিযানে বড়সড় সাফল্য পেল নিরাপত্তাবাহিনী। পুলিশ সূত্রে খবর, বুধবার ভোররাতে খতম করা হয়েছে সাত ফিদায়েঁ জঙ্গিকে। প্রায় ৩৬ ঘণ্টা ধরে ঢাকার মীরপুরে একটি জঙ্গি ডেরা ঘেরাও করে রেখেছিল নিরাপত্তারক্ষীরা। চলছিল প্রবল গুলির লড়াই। অবশেষে পালানোর পথ না পেয়ে পরপর তিনটি আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় জেহাদিরা। ওই বিস্ফোরণে মারা পড়েছে জঙ্গি আবদুল্লাহ, তার দুই স্ত্রী, দুই শিশুসন্তান ও দুজন সহযোগী। মৃত জঙ্গিরা জেএমবির সদস্য বলে মনে করছে পুলিশ।

Advertisement

[জঙ্গিদের অর্থে লাগাম টানতে লাগাতার এনআইএ হানা দিল্লি থেকে কাশ্মীরে]

জানা গিয়েছে, মীরপুরে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পায় পুলিশ গোয়েন্দারা। তারপরই দ্রুত অভিযানের ছক কষে ফেলে পুলিশ ও র‍্যাব। জঙ্গিডেরাটি ঘিরে ফেলে জেহাদিদের পালানোর পথ বন্ধ করে দেয় নিরাপত্তারক্ষীরা। বারবার বলা হলেও আত্মসমর্পণ করতে রাজি হয়নি জঙ্গিরা। র‍্যাবের শীর্ষ আধিকারিক বেনজির আহমেদ জানান, নিহত আবদুল্লাহ এক দুর্ধর্ষ জঙ্গিনেতা। অনেকদিন ধরেই তার খোঁজ চালাচ্ছিল পুলিশ। পায়রা ব্যবসার আড়ালে নিজের বাড়িতে প্রচুর বিস্ফোরক ও দাহ্য রাসায়নিক জমা করেছিল ওই জঙ্গি। দেশজুড়ে বড়সড় নাশকতা চালানোর ছক কষছিল ওই জঙ্গি।

এক শীর্ষ পুলিশ আধিকারিক জানিয়েছেন জঙ্গিদের ডেরায় তল্লাশি চালিয়ে ৫০টির ও বেশি আইইডি-সহ বিপুল পরিমাণের অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। এলাকা জুড়ে চলছে চিরুনি তল্লাশি। তিনি আরও জানিয়েছে, ওই এলাকায় জঙ্গিদের একাধিক ‘স্লিপার সেল’ থাকতে পারে। প্রসঙ্গত, গত সোমবার টাঙ্গাইল জেলার এলেঙ্গায় দুই জেএমবি জঙ্গিকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের জেরা করেই ঢাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পায় নিরাপত্তারক্ষীরা।

[ফের বোমাতঙ্ক মিরিকে, কৌটোয় IED বিস্ফোরক থাকার আশঙ্কা]

বাংলাদেশ থেকে সন্ত্রাসবাদের শিকড় উপরে ফেলতে হবে। ক্ষমতায় এসেই এমন বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপর থেকেই ঢাকা, বরিশাল, টাঙ্গাইল, ময়মনসিংহ -সহ একাধিক জেলায় অভিযান চালিয়ে বেশ কয়েকজন জেএমবি জঙ্গিকে নিকেশ করে নিরাপত্তারক্ষীরা। গোয়েন্দা সূত্রে খবর, এই অভিযানের ফলে ভারতে ঢুকে পড়েছে বেশ কয়েকজন জঙ্গি। মূলত, পশ্চিমবঙ্গ ও অসম হয়ে এদেশে প্রবেশ করছে জঙ্গিরা। উল্লেখ্য, আগস্ট মাসেই উত্তরপ্রদেশ থেকে গ্রপ্তার করা হয় বাংলাদেশের কুখ্যাত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’-এর সদস্য আবদুল্লাহ নামের এক জঙ্গিকে।

The post ৩৬ ঘন্টার অভিযান শেষে, বাংলাদেশে নিকেশ ৭ জঙ্গি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement