shono
Advertisement

বিজেপির হাত ধরেছে জেজেপি, ক্ষোভে দল ছাড়লেন বহিষ্কৃত BSF জওয়ান তেজবাহাদুর

বিজেপির সঙ্গে জোট নিয়ে ক্ষোভ দলের অন্দরেই! The post বিজেপির হাত ধরেছে জেজেপি, ক্ষোভে দল ছাড়লেন বহিষ্কৃত BSF জওয়ান তেজবাহাদুর appeared first on Sangbad Pratidin.
Posted: 12:41 PM Oct 26, 2019Updated: 12:41 PM Oct 26, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হরিয়ানার রাজনৈতিক সমীকরণে নয়া মোড়। বিজেপির সঙ্গে দুষ্মন্ত চৌটালার জোট মানতে পারছেন না দলেরই একাংশ। জননায়ক জনতা পার্টির নেতা তথা বহিষ্কৃত বিএসএফ জওয়ান তেজবাহাদুর যাদবের দাবি, বিজেপির সঙ্গে হাত মিলিয়ে মানুষকে ধোঁকা দিয়েছেন দুষ্মন্ত চৌটালা। মানুষ জেজেপিকে ভোট দিয়েছিল বিজেপির বিরোধিতা করে। কিন্তু, জেজেপি এখন বিজেপির ‘বি’ টিম হিসেবে কাজ করছে।

Advertisement


হরিয়ানার বিধানসভা নির্বাচনের আগে আগে সমাজবাদী পার্টি ছেড়ে জননায়ক জনতা পার্টিতে যোগ দেন বহিষ্কৃত বিএসএফ জওয়ান। খোদ মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টারের বিরুদ্ধে তাঁকে প্রার্থী করে দল। খাট্টারের বিরুদ্ধে জোর প্রচারও করেন তিনি। শেষ পর্যন্ত অবশ্য মুখ্যমন্ত্রীকে টলাতে পারেননি তেজবাহাদুর। কিন্তু তাঁর দাবি, জেজেপিকে মানুষ ভোট দিয়েছিল বিজেপির বিরোধিতা করার জন্য। বিজেপি সরকারকে উৎখাত করার জন্য। খোদ দুষ্মন্ত চৌটালাও ফলাফল প্রকাশের পর বলেন, মানুষ পরিবর্তনের পক্ষে রায় দিয়েছেন। খাট্টার সরকারের ৮জন মন্ত্রী পরাজিত হওয়াটাই তাঁর প্রমাণ।

[আরও পড়ুন: মহারাষ্ট্রের তিনটি আসনে দ্বিতীয় স্থানে নোটা! হরিয়ানাতেও নির্ণায়ক ভূমিকা]

আবার সেই দুষ্মন্তই বিজেপির সঙ্গে হাত মিলিয়ে সরকার গড়ছেন হরিয়ানায়। এখানেই তাঁর নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলছেন তেজবাহাদুর। বিজেপি-জেজেপি জোট নিশ্চিত হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও প্রকাশ করেছেন বহিষ্কৃত বিএসএফ জওয়ান। তিনি বলছেন, “দুষ্মন্ত চৌটালা হরিয়ানার মানুষের সাথে বিশ্বাসঘাতকতা করেছেন। মানুষ যে বিজেপিকে ছুঁড়ে ফেলতে তাঁকে ভোট দিয়েছিল, তিনি তাঁর সাথেই জোট করছেন। জেজেপি এখন বিজেপির ‘বি’ টিম। দুটো দলই এক। ওদের বিরোধিতা করা উচিত।” তেজবাহাদুর আরও জানিয়ে দিয়েছেন, তিনি জেজেপি ছাড়ছেন।

[আরও পড়ুন: মসজিদে মহিলাদের প্রবেশাধিকার নিয়ে কেন্দ্রের মতামত চাইল সুপ্রিম কোর্ট]

উল্লেখ্য, ২০১৭ সালে বিএসএফ জওয়ানদের দেওয়া খাবারের মান নিয়ে প্রশ্ন তুলে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেন তেজপ্রতাপ। রীতিমতো সোরগোল পড়ে যায় সেই ভিডিও ভাইরাল হতেই। তদন্তের পর তাঁকে বরখাস্ত করে বিএসএফ। বরখাস্ত হওয়ার পর রাজনীতিতে হাত পাঁকান তিনি। প্রথমে যোগ দেন সমাজবাদী পার্টিতে। বারাণসী থেকে মহাজোটের প্রার্থী হন লোকসভায়। তারপর হরিয়ানা বিধানসভার আগে যোগ দেন জেজেপিতে। এবারে খাট্টারের বিরুদ্ধে প্রার্থী হন। কিন্তু, জেজেপি-বিজেপি জোট হয়ে যাওয়ায় তাঁকে জেজেপিও ছাড়তে হল।

The post বিজেপির হাত ধরেছে জেজেপি, ক্ষোভে দল ছাড়লেন বহিষ্কৃত BSF জওয়ান তেজবাহাদুর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement