shono
Advertisement

‘কোচ হিসেবে দ্রাবিড় জিরো’, রোহিতদের হেডস্যরকে বিঁধলেন প্রাক্তন পাক ক্রিকেটার

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের পারফরম্যান্সে খুশি নন প্রাক্তন পাক তারকা।
Posted: 09:52 AM Jun 10, 2023Updated: 11:48 AM Jun 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ভক্ত তিনি। ক্রিকেটার রাহুল দ্রাবিড়কে তিনি পছন্দ করেন, ভালবাসেন। তাঁর অনুরাগী। কিন্তু কোচ রাহুল দ্রাবিড়কে তিনি বলছেন, ‘জিরো’।

Advertisement

এত পর্যন্ত পড়ার পরে অনেকেরই মনে হতে পারে, কে বলছেন এমন কথা? তিনি বসিত আলি (Basit Ali)। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার। ১৯টি টেস্ট ম্যাচ এবং ৫০টি ওয়ানডে খেলেছেন তিনি। সেই তিনি-ই দ্রাবিড়ের কোচিং সম্পর্কে বলছেন, ”উপরওয়ালা যখন বুদ্ধি দিচ্ছিলেন, তখন কোন পাহাড়ের কোলে গিয়ে লুকিয়েছিলে!” 

[আরও পড়ুন: WTC Final 2023: কামব্যাক ইনিংসে একগুচ্ছ রেকর্ড রাহানের, ব্র্যাডম্যানকে ছুঁলেন শার্দূল]

 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে শুরু থেকেই ভুল সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় দল। আর তার মাশুল গুনতে হচ্ছে টিম ইন্ডিয়াকে। সেই প্রসঙ্গে বসিত আলি বলছেন, ”আমি রাহুল দ্রাবিড়ের বড় ভক্ত। আগেও ছিলাম পরেও থাকব। ক্লাস প্লেয়ার, লিজেন্ড। কিন্তু কোচ হিসেবে জিরো। ভারতে টার্নিং পিচ তৈরি কর। কিন্তু ভারত যখন অস্ট্রেলিয়া সফরে যায়, তখন কি একই ধরনের উইকেট পায়? এই প্রশ্নের উত্তর দাও আগে। ও কী ভাবছে তা ঈশ্বরই জানেন।”

শুধু পিচ নিয়ে প্রশ্ন তুলেই চুপ থাকেননি প্রাক্তন পাক ক্রিকেটার। তিনি বলছেন, ”ভারত যে মুহূর্তে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে সেই মুহূর্তেই ম্যাচ হেরে গিয়েছে। আর যা বোলিংয়ের নমুনা পেশ করা হয়েছে, তা আইপিএলের স্ট্যান্ডার্ড। লাঞ্চের সময়ে ভারতের বোলারদের বেশ খুশি খুশিই দেখাচ্ছিল, মনে হচ্ছিল যেন ভারত ম্যাচ জিতে গিয়েছে। দ্রুত অস্ট্রেলিয়াকে মুড়িয়ে ফেলবে, এই আশা করতে পারে ভারত। আর চতুর্থ ইনিংসে অলৌকিক কিছু ঘটবে এই স্বপ্ন দেখা ছাড়া দ্বিতীয় কিছু করার নেই। ১২০ ওভার ফিল্ডিং করল ভারত। কেবলমাত্র ২-৩ জন ফিল্ডারকেই ফিট বলে মনে হয়েছে-রাহানে, কোহলি এবং জাদেজা। বাকিদের ক্লান্ত দেখিয়েছে।”

[আরও পড়ুন: মঙ্গোলিয়ার বিরুদ্ধে সহজ জয়, দুরন্ত ছন্দে ইন্টার কন্টিনেন্টাল কাপে যাত্রা শুরু সুনীলদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement