shono
Advertisement
Sandip Ghosh

মাঝরাস্তা থেকে সিবিআইয়ের হাতে পাকড়াও আর জি করের প্রাক্তন অধ্যক্ষ

সময়মতো হাজিরা দেননি। মাঝরাস্তা থেকে আর জি করের সদ্য প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে পাকড়াও করল সিবিআই। সল্টলেক থেকে পাকড়াও করে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে তাঁকে। 
Published By: Sayani SenPosted: 03:21 PM Aug 16, 2024Updated: 03:53 PM Aug 16, 2024

অর্ণব আইচ: সময়মতো হাজিরা দেননি। মাঝরাস্তা থেকে আর জি করের সদ্য প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে পাকড়াও করল সিবিআই। সল্টলেক থেকে পাকড়াও করে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে তাঁকে। সূত্রের খবর, সেখানে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাঁকে। 

Advertisement

গত ৮ আগস্ট, নাইট শিফট ছিল তরুণী চিকিৎসকের। সেই সময় আর জি কর হাসপাতালের অধ্যক্ষ ছিলেন সন্দীপ ঘোষ। ঘটনার পর থেকে তৎকালীন অধ্যক্ষের পদত্যাগের দাবিতে উত্তাল হয়ে ওঠে হাসপাতাল চত্বর। চাপের মুখে অবশেষে গত ১২ আগস্ট ঘটনার 'নৈতিক দায়িত্ব' কাঁধে নিয়ে স্বেচ্ছায় পদত্যাগ করেন সন্দীপ ঘোষ। ইস্তফার কয়েক ঘণ্টার মধ্যে রাজ্য সরকারের তরফে পুনর্বাসন দেওয়া হয় তাঁকে। ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ পদে বহাল করা হয়। তবে কলকাতা হাই কোর্টের নির্দেশমতো ওই পদ থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে।

[আরও পড়ুন: বিজেপি-পুলিশ ধস্তাধস্তিতে শ্যামবাজারে ধুন্ধুমার, আটক রুদ্রনীল]

ইতিমধ্যে সিবিআই আর জি কর কাণ্ডের তদন্তভার নেয়। অভিশপ্ত রাতে ঠিক কী ঘটেছিল, সে সংক্রান্ত তথ্য সংগ্রহের আশায় সিবিআই তৎকালীন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে তলবও করে। তবে হাজিরা দেননি আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ। অথচ শুক্রবার পুলিশি নিরাপত্তা চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন সন্দীপ।

আদালতে দাঁড়িয়ে তাঁর আইনজীবী দাবি করেন, "সিবিআই নোটিস দেওয়া সত্ত্বেও সন্দীপবাবু যেতে পারেনি কারণ জনতার ভিড়।" পালটা বিচারপতি কটাক্ষ করে বলেন, "রাজ্যকে বলুন নিরাপত্তা দিতে। আপনি তো প্রভাবশালী। ৫০০ পুলিশ দিয়ে দেবে। না দিলে আদালতে আসুন। কেন্দ্রীয় বাহিনী আপনার বাড়িতে পাঠিয়ে দিচ্ছি।” এর পরই মাঝরাস্তা থেকে সিবিআইয়ের হাতে পাকড়াও সন্দীপ ঘোষ।

[আরও পড়ুন: আর জি করে ভাঙচুরের ঘটনায় হাই কোর্টের প্রশ্নের মুখে পুলিশ, চাওয়া হল রাজ্যের হলফনামা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সময়মতো হাজিরা দেননি।
  • মাঝরাস্তা থেকে আর জি করের সদ্য প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে পাকড়াও করল সিবিআই।
  • সল্টলেক থেকে পাকড়াও করে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে তাঁকে। 
Advertisement