shono
Advertisement

এখনই গ্রেপ্তার নয়, হাই কোর্টে সাময়িক স্বস্তি বিদ্যুৎ চক্রবর্তীর

বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারবে পুলিশ।
Posted: 01:32 PM Nov 10, 2023Updated: 03:18 PM Nov 10, 2023

গোবিন্দ রায়: হাই কোর্টে সাময়িকক স্বস্তি বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর। আপাতত থানায় হাজিরা দিতে হবে না তাঁকে। গ্রেপ্তারির মতো কড়া পদক্ষেপও করতে পারবে না পুলিশ। তবে বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করা যাবে।

Advertisement

বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে ৫ টি এফআইআর করা হয়েছিল। আজই তাঁকে শান্তিনিকেতন থানায় হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। এফআইআর খারিজের আবেদন নিয়ে এদিন কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। সেই মামলায় কলকাতা হাই কোর্টের অবকাশকালীন বেঞ্চে স্বস্তি পেলেন বিদ্যুৎ চক্রবর্তী। আদালতের তরফে বলা হয়েছে, আপাতত হাজিরা দিতে হবে না বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্যকে। তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারির মত কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না পুলিশ। শান্তিনিকেতন থানার জারি করা নোটিসের উপর স্থগিতাদেশ জারি করেছেন বিচারপতি জয় সেনগুপ্ত।

[আরও পড়ুন: Suvendu Adhikari: নন্দীগ্রামের শহিদ মঞ্চে ‘চোরমুক্ত’ বাংলা গড়ার ডাক শুভেন্দুর, ‘আপনিই গ্রেপ্তার হবেন’, পালটা কুণালের]

আদালত এদিন জানিয়েছে, ১৪ নভেম্বরের পরিবর্তে ২০ এবং ২২ শে নভেম্বর বিদ্যুৎ চক্রবর্তীকে তাঁর বাড়িতে জিজ্ঞাসাবাদ করতে পারবে পুলিশ। ২০শে নভেম্বর ৩ টি মামলা এবং ২২ শে নভেম্বর ২ টি মামলায় বিদ্যুৎ চক্রবর্তীকে জিজ্ঞাসাবাদ করা যাবে। প্রতিটি মামলায় জিজ্ঞাসাবাদ করা যাবে ১ ঘণ্টা করে। মামলার পরবর্তী শুনানি ২৯ নভেম্বর। এদিকে অসব নিতেই পুলিশের এই সক্রিয়তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিদ্যুৎবাবু।

[আরও পড়ুন: আপাতত জ্যোতিপ্রিয়র চিকিৎসা কম্যান্ডে, ইডিকে বিকল্প হাসপাতাল খোঁজার নির্দেশ হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement