shono
Advertisement

ঋতুচক্রের সময় মহিলাদের ছুটি দিলে সংস্থার লাভ বাড়ে!

এমন অদ্ভুত দাবি তুলেছে এক বিদেশি সমীক্ষা! The post ঋতুচক্রের সময় মহিলাদের ছুটি দিলে সংস্থার লাভ বাড়ে! appeared first on Sangbad Pratidin.
Posted: 01:52 AM Sep 27, 2016Updated: 08:53 PM Sep 26, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথাটা আজব লাগবে! খারাপও লাগতে পারে! প্রতিবাদে গর্জেও উঠতে পারে আপনার সংবেদনশীল মন! কিন্তু, কথাটা তো আর আমরা বলছি না! এমন অদ্ভুত দাবি তুলেছে এক বিদেশি সমীক্ষা যা প্রকাশিত হয়েছে বিখ্যাত সান পত্রিকায়।
সেই সমীক্ষার প্রথমভাগের বক্তব্য কিন্তু বেশ ঠিকঠাক। সেখানে তাঁরা তুলে ধরেছেন ঋতুস্রাবের দিনগুলোয় মহিলাদের শারীরিক অস্বস্তির কথা। অনেক মহিলাই তাঁদের ঋতুস্রাবের দিনগুলোয় বেশ খারাপ থাকেন। শারীরিক অস্বস্তির সঙ্গে সঙ্গে এই সময়টায় তাঁদের মেজাজও খুব একটা ভাল থাকে না।
এই পর্যন্ত বক্তব্য ঠিকঠাকই! সমীক্ষাটি এও বলেছে, এত কিছু অসুবিধা নিয়ে তো আর কাজ করা যায় না! তাতে কাজটাও ভাল হয় না, সংস্থারও আখেরে ক্ষতিই হয়! এই বক্তব্যের মধ্যেও ভুল কিছু নেই!
তাই সমীক্ষাটির বক্তব্য, ওই কয়েকদিন ছুটি দেওয়া হোক মহিলাদের! এবং, সেই জায়গায় ওই কয়েকদিনের জন্য নিয়োগ করা হোক পুরুষদের। তাতে কাজটাও আটকে থাকবে না এবং মহিলারাও আনন্দে থাকবেন! বরং, সংস্থা তাঁদের হয়ে এরকম পদক্ষেপ নিচ্ছে বলে তাঁরা আরও মনোযোগ দিয়ে কাজ করবেন।
তবে, এর মধ্যে একটা সূক্ষ্ম কূটকচালি আছে। সমীক্ষাটি এও বলেছে, পুরুষরা না কি মহিলাদের চেয়ে অনেক বেশি কাজ করেন! সেই দিকটাও চোখের সামনে থাকবে বলে ছুটির পরে মহিলারা নিজে থেকেই কাজের পরিমাণ বাড়াবেন! তার জন্যই শেষ পর্যন্ত লাভের মুখ দেখবে সংস্থা!
আপনার কি মনে হয়, সমীক্ষা ঠিক বলছে?

Advertisement

The post ঋতুচক্রের সময় মহিলাদের ছুটি দিলে সংস্থার লাভ বাড়ে! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement