shono
Advertisement

দেশের ইতিহাসে প্রথম, CAA বিরোধী প্রস্তাব পাশ করল এই পুরনিগম

কেরল-বাংলার পথে হাঁটল দেশেরই এক পুরনিগম। The post দেশের ইতিহাসে প্রথম, CAA বিরোধী প্রস্তাব পাশ করল এই পুরনিগম appeared first on Sangbad Pratidin.
Posted: 05:06 PM Feb 09, 2020Updated: 05:06 PM Feb 09, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক রাজ্য সরকার বিধানসভায় CAA-NRC বিরোধী প্রস্তাব পাশ করেছে। কেরল, পাঞ্জাব, মধ্যপ্রদেশ, রাজস্থান, পশ্চিমবঙ্গের পর এবার CAA বিরোধিতার পথে হাঁটল দেশেরই একটি পুরনিগম। শনিবার CAA বিরোধী প্রস্তাব পাশ করল গ্রেটার হায়দরাবাদ পুরনিগম। দেশের প্রথম কোনও পুরসভা হিসাবে এই প্রস্তাব পাশ করে নজির গড়ল হায়দরাবাদ।

Advertisement

শনিবার ছিল পুরনিগমের পঞ্চদশ বিশেষ বৈঠক। সেখানে ২০২০-২১ সালের বাজেট খসড়া পেশ হয়। তার মধ্যেই পাশ হয় নয়া সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী প্রস্তাব। প্রসঙ্গত, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতা করেছেন। কেন্দ্রীয় সরকারের পদক্ষেপকে দেশের পক্ষে বিপজ্জনক বলে ব্যাখ্যা করেছেন কেসিআর। এবার মুখ্যমন্ত্রীর মতোই আইনের বিরোধিতার পথে হাঁটল মুসলিম অধ্যুষিত হায়দরাবাদের এই পুরনিগম।

[আরও পড়ুন: রাজস্থানে CAA ইস্যুতে কংগ্রেসে কোন্দল, প্রকাশ্যে স্পিকার-মুখ্যমন্ত্রী দ্বন্দ্ব]

তবে এখনও পর্যন্ত তেলেঙ্গানা সরকার বিধানসভায় CAA বিরোধী প্রস্তাব পেশ করেনি। যা নিয়ে সমালোচনার মুখে পড়েছেন কেসিআর। বামেদের কটাক্ষ, মুখে বিরোধিতার কথা বললেও বিধানসভায় প্রস্তাব পেশ করতে পারছেন না মুখ্যমন্ত্রী। লোকসভা নির্বাচন থেকেই মোদির সঙ্গে কেসিআরের আঁতাঁতের অভিযোগ উঠেছে। বিধানসভায় প্রস্তাব পেশ না করার জন্য সেই জল্পনা আরও জোরালো হচ্ছে বিরোধীদের মতে।

The post দেশের ইতিহাসে প্রথম, CAA বিরোধী প্রস্তাব পাশ করল এই পুরনিগম appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement