shono
Advertisement

একুশের সভা উপলক্ষে হাওড়া স্টেশনে গ্রিন করিডর, মোতায়েন অতিরিক্ত বাহিনী

শনিবার তৃণমূলের শহিদ সমাবেশ। The post একুশের সভা উপলক্ষে হাওড়া স্টেশনে গ্রিন করিডর, মোতায়েন অতিরিক্ত বাহিনী appeared first on Sangbad Pratidin.
Posted: 08:51 AM Jul 20, 2018Updated: 09:47 AM Jul 20, 2018

সুব্রত বিশ্বাস:  একুশের সভা উপলক্ষে কড়া নিরাপত্তা হাওড়া ও শিয়ালদহ স্টেশনে। হাওড়া স্টেশন চত্বরে গ্রিন করিডর তৈরি করছে পুলিশ। মিছিলের ব্যস্ত সময়ে বন্ধ থাকবে ফেরি পরিষেবা। শিয়ালদহ স্টেশনে সামনেও ডেডিকেটেড করিডর থাকবে। শহরের দুটি স্টেশনেই মোতায়েন থাকবে জিআরপি, আরপিএফ ও কলকাতা পুলিশের অতিরিক্ত বাহিনী।

Advertisement

[মেদিনীপুরের সভায় দুর্ঘটনার জের, বাতিল প্রধানমন্ত্রীর রাজ্য সফর]

হাতে মাত্র একদিন। শনিবার ধর্মতলায় শাসক দলের দলের শহিদ সমাবেশ। প্রতি বছরই এই সমাবেশে যোগ দিতে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ আসেন এ শহরে। বাঁকুড়া, পুরুলিয়া, দুই মেদিনীপুর, বর্ধমান উত্তরবঙ্গ থেকে যাঁরা আসেন, তাঁরা হাওড়া স্টেশন দিয়ে শহরে ঢোকেন। শিয়ালদহ স্টেশনেও যাত্রীদের চাপ থাকে যথেষ্টই। পরিসংখ্যান বলছে, গত বছরের শহিদ সমাবেশ উপলক্ষে হাওড়া স্টেশনে প্রায় দেড় লক্ষ মানুষের সমাগম হয়েছিল। শিয়ালদহে যাত্রী সংখ্যা ছিল প্রায় একই। ট্রেন থেকে নেমে মিছিল করে সভাস্থলের দিকে যান শাসকদলের কর্মী-সমর্থকরা। পুলিশ জানিয়েছে, হাওড়া স্টেশনের ওল্ড ক্যাবওয়ে দিয়ে বেরিয়ে স্টেশন লাগোয়া চ্যানেল ধরে এগিয়ে যাবে তৃণমূলের মিছিল। হাওড়া স্টেশনের সামনে যেখানে ব্লু-ট্যাক্সি দাঁড়িয়ে থাকে, সেই রাস্তাটিকে করিডর হিসেবে ব্যবহার করা হবে। শুক্রবার থেকে বন্ধ থাকবে ব্লু ট্যাক্সি পরিষেবা।  যাত্রীদের সুবিধার জন্য থাকবে গ্রিন করিডরও। এদিকে আবার মিছিলে আগত বহু মানুষই হাওড়া থেকে লঞ্চে করে শহরে ঢোকেন। তাতে দুর্ঘটনার আশঙ্কা থাকে। তাই শনিবার লঞ্চ পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ। শিয়ালদহ স্টেশনের পরিস্থিতি প্রায় একই। উত্তরবঙ্গ, মুর্শিদাবাদ থেকে দূরপাল্লা ট্রেন চেপে এই স্টেশনেই নামবেন যাত্রীরা। ফলে কড়া নিরাপত্তা মুড়ে ফেলা হবে শিয়ালদহ স্টেশনকেও। শিয়ালদহ থেকে একাধিক মিছিল সভাস্থলের দিকে যাবে। ডেডিকেটেড করিডর দিয়ে এগিয়ে সবকটি মিছিলই একটি মিছিলের সঙ্গে মিশবে।

বস্তুত, একুশের সমাবেশে যোগ দিতে বৃহস্পতিবার থেকে লোকজন আসতে শুরু করেছে। শুক্রবার থেকে হাওড়া স্টেশনে মোতায়েন থাকবে ৪০ জন জিআরপি ও ৬০ জন আরপিএফ জওয়ান। আর শিয়ালদহে সব মিলিয়ে দেড়শোজন। শুধু তাই নয়, শহিদ সমাবেশ থেকে ফেরার পথে আবার ট্রেন সংরক্ষিত কামরা উঠে পড়ে তৃণমূল সমর্থকরা। সাধারণ যাত্রীদের সঙ্গে তাঁদের বচসা হয়। তাই এবার দূরপাল্লা ট্রেনের বেশ কয়েকটি কামরা সামনে মোতায়েন থাকবে পুলিশ ও আরপিএফ।

[একুশের সমাবেশে যোগ দিতে শহরে তৃণমূল কর্মীদের আসা শুরু]

The post একুশের সভা উপলক্ষে হাওড়া স্টেশনে গ্রিন করিডর, মোতায়েন অতিরিক্ত বাহিনী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement