shono
Advertisement

পোষ্য কুকুরকে গুলি, বাড়িতে আগুন, ক্যামেরাবন্দি ইজরায়েলে হামাস জঙ্গির তাণ্ডব

হামাস জঙ্গিদের আক্রমণে রক্তাক্ত ইজরায়েল।
Posted: 03:08 PM Oct 10, 2023Updated: 03:08 PM Oct 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হামাস জঙ্গিদের আক্রমণে রক্তাক্ত ইজরায়েল। গত শনিবার থেকেই ইহুদি দেশটিতে বেনজির হামলা চালাচ্ছে শিয়া জঙ্গি সংগঠনটি। গাজা ভূখণ্ড থেকে ইজরায়েলের বুকে বাঁধভাঙা জলের মতো প্রবেশ করা হামাস জেহাদিদের নৃশংসতায় কেঁপে উঠেছে গোটা বিশ্ব। এবার এমনই একটি দৃশ্য ধরা পড়েছে ক্যামেরায়।

Advertisement

সম্প্রতি হামাস জঙ্গিদের তাণ্ডবের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায়া ভাইরাল হয়েছে। হাড়হিম করা ওই ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে, কিসুফিম নামের একটি ইজরায়েলি ‘কিব্বুৎজ’ বা বসতিতে তাণ্ডব চালাচ্ছে গাজা থেকে আসা জঙ্গিরা। প্রভুর রক্ষায় বন্দুকধারীদের দিকে তেড়ে আসা একটি সারমেয়কে অত্যন্ত নির্দয়ভাবে গুলি করে হত্যা করে জঙ্গিরা। শুধু তাই নয়, একটি ইজরায়েলি বাড়িতে প্রবেশ করে আগুন ধরিয়ে দেয় তারা। যদিও সেই বাড়িতে তখন কেউ ছিল না বলেই মনে করা হচ্ছে।

মধ্যপ্রাচ্যের অন্যতম শক্তিশালী সামরিক শক্তি ইজরায়েল। ইয়ম কিপুর-সহ একাধিক যুদ্ধে পড়শি আরব দেশগুলোর হেনস্তার সাক্ষী ইতিহাস। শুধু তাই নয়, মার্কিন গুপ্তচর সংস্থা সিআইএ-র চাইতেও নাকি বেশি দক্ষ ইজরায়েলের মোসাদ! জেহাদি নেটওয়ার্কের নাড়ির খবর টেনে বের করতে এদের জুড়ি মেলা ভার। এহেন ইজরায়েল ও ইন্টেলিজেন্স কমিউনিটির কুলীন শিরোমণি মোসাদকে শনিবার কার্যত বেকুব বানিয়ে দিয়েছে হামাস। কেন হামলার কথা জানতে পারল না ইজরায়েল, কেনই বা অন্ধকারে মোসাদ? উঠছে প্রশ্ন।

[আরও পড়ুন: জার্মান মহিলাকে হত্যা করে নগ্ন দেহ ঘোরাল হামাস, ভিডিও দেখে কাঁদলেন মা]

ইয়ম কিপুরের মতোই ইহুদিদের আর এক উৎসব সিমহাত টোরার দিন গাজা ভূখণ্ড থেকে ইজরায়লের বুকে বেনজির হামলা শুরু করে প্যালেস্তিনীয় জঙ্গি সংগঠন হামাস। কেবল প্রায় ৫ হাজার রকেট নয়, গাজা থেকে মোটর গ্লাইডারে চড়ে আকাশপথে ইজরায়েলে ঢুকে পড়ে জেহাদিরা। জল ও স্থলপথেও ইজরায়েলের বেশ কয়েকটি এলাকায় ঢুকে পড়ে হামাস যোদ্ধারা। আপাতত হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে ইজরায়েল। এখনও পর্যন্ত লড়াইয়ে নিহত অন্তত দেড় হাজার মানুষ।

[আরও পড়ুন: ‘আমি প্রেসিডেন্ট থাকলে ইজরায়েলে যুদ্ধ হতো না’, বাইডেনকে তোপ ট্রাম্পের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement