shono
Advertisement

কাশ্মীর সমস্যার স্থায়ী সমাধান তাঁর কাছে রয়েছে, দাবি পাক মন্ত্রীর

প্রধানমন্ত্রী ইমরান খানকে সে পরামর্শ দিতে চান শিরিন মাজারি। The post কাশ্মীর সমস্যার স্থায়ী সমাধান তাঁর কাছে রয়েছে, দাবি পাক মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 12:04 PM Aug 29, 2018Updated: 12:34 PM Aug 29, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীর ইস্যু নিয়ে ভারতের সঙ্গে সমস্যার সমাধান করতে তৈরি ইসলামাবাদ। জানিয়েছেন পাকিস্তানের এক মন্ত্রী। সেদেশের মানবাধিকার মন্ত্রী শিরিন মাজারি জানিয়েছে, কাশ্মীর নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে বহু বছর ধরে টানাপোড়েন চলছে। এবার এর একটা স্থায়ী সমাধান দরকার। সেই সমাধানের রাস্তা তাঁর কাছে রয়েছে। খুব শিগগিরই তিনি প্রতিরক্ষামন্ত্রীর কাছে তা পেশ করবেন। তিনি প্রধানমন্ত্রী ইমরান খানকে সেই প্রস্তাবের কথা বলবেন। এক সপ্তাহের মধ্যে গোটা বিষয়টি সম্পূর্ণ হয়ে যাবে বলে জানিয়েছেন তিনি।

Advertisement

চলতি সপ্তাহে পাক টেলিভিশনের একটি টক শোয়ে এ কথা জানান শিরিন। তবে বিস্তারিত তথ্য তিনি প্রকাশ করেননি। মাজারি বলেছেন, বহুদিন থেকেই তিনি কাশ্মীর সমস্যা নিয়ে তিনি ভাবছিলেন। এবার একটি সিদ্ধান্তে এসে পৌঁছেছেন তিনি। তাঁর কাছে এমন একটি মডেল রয়েছে যার সাহায্য কাশ্মীর সমস্যার সম্পূর্ণ সমাধান হবে। গোটা বিষয়টি লিখিতভাবে প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার অন্য মন্ত্রীদের কাছে দেওয়া হবে। যদি এর খসড়া মন্ত্রিসভায় গ্রাহ্য হয়ে যায়, তাহলে পরবর্তী পদক্ষেপের কথা ভাবা হবে। তবে শেষ সিদ্ধান্ত অবশ্যই নেবেন প্রধানমন্ত্রী ইমরান খান।

[ সাবধান! লোকসভা নির্বাচনকে ভেস্তে দিতে গোপনে ফন্দি আঁটছে আইএসআই ]

গদিতে বসার আগে ভারতের সঙ্গে সুসম্পর্ক লাভজনক, এমন মন্তব্য করেছিলেন ইমরান খান। বলেছিলেন, যদি ভারতের সঙ্গে ভাল সম্পর্ক রাখো, তাহলে ব্যবসার রাস্তা খুলে যাবে। বড় বাজার পাওয়া যাবে। দুই দেশই লাভবান হবে।” ভারত ও পাকিস্তানের মধ্যে কাশ্মীর নিয়ে যে সমস্যা চলছে সেদিকে ইঙ্গিত করেন তেহরিক-ই-ইনসাফ প্রধান। বলেন, গোটা ভারতীয় উপমহাদেশে এই সংঘর্ষের প্রভাব পড়ছে।

এবার তিনি মসনদে। যদি পাকিস্তানের মানবাধিকার মন্ত্রীর কথা সত্যি হয়, তবে ভারতের সঙ্গে সম্পর্কের উন্নতি করার জন্য তাঁর হাতে রয়েছে মোক্ষম অস্ত্র। এবার তিনি বা তাঁর মন্ত্রিসভা এবং পাকিস্তানি সেনা কী পদক্ষেপ নেয়, সেটাই দেখার।

[ শ্বেতপত্র প্রকাশ করে কিমের দেশকে বিপজ্জনক ঘোষণা জাপানের ]

The post কাশ্মীর সমস্যার স্থায়ী সমাধান তাঁর কাছে রয়েছে, দাবি পাক মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement