shono
Advertisement

শুধু মরণাপন্ন শিশুদের দত্তক নিয়ে বিশ্বে নজির এই ব্যক্তির

শুধু মনের ডাকেই এ কাজ করে চলেছেন তিনি। The post শুধু মরণাপন্ন শিশুদের দত্তক নিয়ে বিশ্বে নজির এই ব্যক্তির appeared first on Sangbad Pratidin.
Posted: 08:01 AM Mar 27, 2017Updated: 04:42 PM Dec 26, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোনও শিশু মারণরোগে আক্রান্ত হলে গোটা পরিবারেই যেন বিষাদের ছায়া নামে। অথচ যেচে সে বিষাদকেই কাছে ডেকে নেন একজন। তিনি মহম্মদ বজেক। শুধু মরণাপন্ন বাচ্চাদেরই দত্তক নেন তিনি। বিশ্বে এমন নজির আর নেই।

Advertisement

জনকল্যাণমূলক প্রকল্পে বাধ্যতামূলক নয় আধার, নির্দেশ সুপ্রিম কোর্টের ]

সাতের দশকে লিবিয়া থেকে মার্কিন মুলুকে চলে যান তিনি। তারপর থেকে বিগত কয়েক দশক ধরে এ কাজ করে চলেছেন তিনি। কোনও স্বেচ্ছাসেবী সংস্থার প্ররোচনা নয়। একেবারে ব্যক্তিগত উদ্যোগেই এ কাজ করে চলেন তিনি। যে শিশু মারণরোগে আক্রান্ত হয়ে মরণাপন্ন, অসহায় তাকেই আশ্রয় দেন তিনি। সন্তান দত্তক নেওয়া তো চাট্টিখানি কথা নয়। তার উপর আবার মরণাপন্ন রোগীকে পালন করা। কিন্তু এ কঠিন কাজটিই করতে ভালবাসেন মহম্মদ বজেক। এতদিনে প্রায় ৪০টি বাচ্চাকে দত্তক নিয়েছেন তিনি। তার মধ্যে ১০টি বাচ্চা অসুখে প্রাণ হারিয়েছে। সে কষ্ট তিনিও পেয়েছেন। কিন্তু এ কাজ থেকে বিরত হননি।

সরকারি হাসপাতালে ৭০ বছরের বৃদ্ধার দেহ খুবলে খেল কুকুর ]

যে সময় মার্কিন মুলুকে মুসলিম বিদ্বেষ চরমে উঠছে, সে সময় এক অনন্য নজির গড়ে চলেছেন এই ব্যক্তি। তবে এ জন্য তিনি কোনও হাততালি-প্রশংসা পেতে চান না। শুধু মনের ডাকেই এ কাজ করে চলেছেন তিনি।

The post শুধু মরণাপন্ন শিশুদের দত্তক নিয়ে বিশ্বে নজির এই ব্যক্তির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার