shono
Advertisement

বিয়ে না করলেও সুরক্ষিত থাকবে ভালবাসা, প্রেমিক-প্রেমিকারা জেনে রাখুন এই বিষয়গুলি

অবিবাহিত যুগলদেরও একাধিক অধিকার রয়েছে।
Posted: 09:01 PM Jun 04, 2023Updated: 09:01 PM Jun 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিয়ে না করলেও আছে প্রেমের অধিকার। প্রাপ্তবয়স্ক হলে ভালবাসার মানুষের হাত ধরে প্রকাশ্যে হাঁটতেই পারেন। তাঁর সঙ্গে এক ছাদের তলায় থাকতেও পারেন। আইনে চোখে অন্তত তা কোনও অপরাধ নয়। তবে সমাজের একাংশের চোখ রাঙানির মোকাবিলা করতে কিছু গুরুত্বপূর্ণ বিষয় জেনে রাখুন।

Advertisement

ভারতবর্ষের অনেক হোটেলে অবিবাহিত যুগলদের ঘর দেওয়া হয় না। কিন্তু আপনি এবং আপনার সঙ্গী যদি প্রাপ্তবয়স্ক হন এবং আপনাদের কাছে যথাযথ পরিচয়পত্র থাকে তাহলে যে কোনও হোটেল আপনাদের ঘর দিতে বাধ্য। আর এতে পুলিশেরও কিছু বলার নেই।

প্রেমিক-প্রেমিকার পরিচয়ে ভাড়াবাড়ি পাওয়াও দুষ্কর। জেনে রাখুন, এক্ষেত্রেও আইনের কোনও বাধা নেই। তবে চেষ্টা করবেন যাবে ভাড়ার চুক্তি যেন দু’জনের নামে হয়। এতে ভবিষ্যতের কিছু জটিলতা এড়ানো সম্ভব।

[আরও পড়ুন: সঙ্গমে সেরা দেশকে বেছে নিতে এবার যৌনতার চ্যাম্পিয়নশিপ! কোন নিয়মে খেলা হবে?]

প্রকাশ্যে সঙ্গীর পাশে বসে কিছু মনের কথা বলতেই পারেন। তবে একটি বিষয় মাথায় রাখবেন, ভারতীয় দণ্ডবিধির ২৯৪ ধারায় প্রকাশ্যে ‘অশালীন কাজ’ করা যাবে না। এমন কাজ করতে গিয়ে ধরা পড়লে তিন মাস পর্যন্ত জেল হতে পারে।

চার দেওয়ালের ভিতরে প্রাপ্তবয়স্ক নারী ও পুরুষ যদি নিজেদের সম্মতিতে শারীরিক সম্পর্কে লিপ্ত হন, তাহলে তাঁদের পুলিশ কোনওভাবেই বাধা দিতে বা হেনস্তা করতে পারে না।
এমনকী, এক মামলায় রায় দিতে গিয়ে সুপ্রিম কোর্টে বিচারপতি এস. পি. এস বালা সুব্রহ্মণ্যম জানিয়েছেন, এক ছাদের তলায় লিভ-ইন সম্পর্কে রয়েছেন তাঁদের সন্তানদেরও বৈধতা রয়েছে। (তথ্য সংগৃহীত)

[আরও পড়ুন: খুব কি ব্যথা লাগবে? রক্ত বের হবে? সঙ্গম ঘিরে নানা আশঙ্কা কাটিয়ে দিলেন বিশেষজ্ঞরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement