shono
Advertisement

বোর্ড প্রসিডেন্টের অধ্যায় শেষ! সৌরভের সামনে এখন রয়েছে চার বিকল্প

কোন খাতে এবার বইবে মহারাজের কেরিয়ার?
Posted: 09:25 AM Oct 12, 2022Updated: 09:25 AM Oct 12, 2022

স্টাফ রিপোর্টার: মঙ্গলবার সকাল থেকেই সোশ‌্যাল মিডিয়া জুড়ে ট্রেন্ডিং শুধু একটাই। ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে যেরকম অন‌্যায়ভাবে সরিয়ে দেওয়া হল সৌরভ গঙ্গোপাধ‌্যায়কে (Sourav Ganguly), তার তীব্র নিন্দা চলছে। বলাবলি চলছে যে লোকটা দেশের ক্রিকেটকে বদলে দিয়েছিল, তাঁর সঙ্গে যে ব‌্যবহার করা হল, সেটা কোনওভাবেই মেনে নেওয়া যায় না। বিসিসিআই প্রেসিডেন্ট হিসাবে সৌরভ যে আর থাকছেন না, সেটা এদিন সকালেই পরিষ্কার।

Advertisement

১৮ অক্টোবর বিসিসিআই-এর ৯১-তম বার্ষিক সাধারণ সভা। সেদিনই হবে বোর্ড নির্বাচন। তার আগে ১২ তারিখের মধ্যে মনোনয়ন জমা দিতে হবে। খবর বলছে, কর্ণাটক রাজ্য সংস্থা তাদের প্রতিনিধি হিসেবে পাঠাতে চলেছে রজার বিনির নাম। মনে করা হচ্ছে, সব ঠিকঠাক থাকলে বিশ্বজয়ী কপিলের দলের সদস্য সেই রজার বিনিই এবার বসতে চলেছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) মসনদে।

[আরও পড়ুন: আজ ইকো পার্কে রাজ্যের বিজয়া সম্মিলনী, শিল্পপতি-বিদ্বজনদের মুখোমুখি হবেন মুখ্যমন্ত্রী]

আর সৌরভ? কোন খাতে এবার বইবে মহারাজের কেরিয়ার? মনে করা হচ্ছে, আইসিসির চেয়ারম‌্যান হওয়ার একটা ক্ষীণ আশা রয়েছে সৌরভের। তবে এছাড়াও আরও অনেক বিকল্প রয়েছে সৌরভের কাছে। দেখে নেওয়া যাক সব ক’টি সম্ভাবনা।

চেয়ারম‌্যান হিসাবে আইসিসিতে যোগদান: আইসিসি চেয়ারম‌্যান হিসাবে সৌরভ গঙ্গোপাধ‌্যায়ের যোগদানের পথ খাতায় কলমে এখনও খোলা আছে। সূত্রের খবর, আইসিসি-র চেয়ারম‌্যান নির্বাচনে ভারত অংশ নেবে কিনা, তা ১৮ অক্টোবর ঠিক হবে। তবে সৌরভ আদৌ আইসিসি-র চেয়ারম‌্যান হবেন কি না, সেটা নিয়ে খুব একটা আশার আলো এখনও পর্যন্ত দেখা যাচ্ছে না।

আবারও ফিরতে পারেন কমেন্ট্রি বক্সে: ক্রিকেট ছাড়ার পর তাঁকে কমেন্ট্রি বক্সে দেখা গিয়েছিল। সেখানেও সৌরভের জনপ্রিয়তা মারাত্মক রকমের। সৌরভের ঘনিষ্ঠমহলে খবর নিয়ে জানা গেল, এখনও নিয়মিতভাবে বিভিন্ন চ‌্যানেলের কাছে থেকে কমেন্ট্রির জন‌্য বিশাল প্রস্তাব আসে সৌরভের কাছে।

[আরও পড়ুন: জোড়া ঘূর্ণাবর্তে আলোর উৎসবেও দুর্যোগের আশঙ্কা, কালীপুজোতেও ভাসবে রাজ্য?]

দিল্লি ক‌্যাপিটালসের দায়িত্ব: দিল্লি ক‌্যাপিটালসেও যেতে পারেন সৌরভ। আইপিএলে দিল্লির মেন্টরের দায়িত্ব নিয়েছিলেন। কিন্তু বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার পর সেই দায়িত্ব ছাড়তে হয়েছিল সৌরভকে। আবারও তাঁকে সেই দায়িত্বে দেখা যেতেই পারে।

সিএবি প্রেসিডেন্ট: প্রশাসক সৌরভের কাছে এখনও সাড়ে তিন বছর সময় রয়েছে। চাইলে তিনি আবার সিএবিতে প্রেসিডেন্ট হিসাবে ফিরতেই পারেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement