shono
Advertisement

এবার মাল্টিপ্লেক্সে সিনেমা দেখতে পারবেন মাত্র ৭৫ টাকায়! কীভাবে?

চাইলে রণবীর কাপুর-আলিয়া ভাট অভিনীত 'ব্রহ্মাস্ত্র' সিনেমাও দেখে নিতে পারেন এই টাকায়।
Posted: 07:40 PM Sep 02, 2022Updated: 07:40 PM Sep 02, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার মাল্টিপ্লেক্সে সিনেমা দেখতে পারবেন মাত্র ৭৫ টাকায়। গল্প নয় সত্যি! দেশের চার হাজারেরও বেশি মাল্টিপ্লেক্সে পাওয়া যাবে এই সুবিধা। কিন্তু কেন? বিশেষ এই অফারের কারণ কী? বিশেষ কারণ অবশ্যই রয়েছে। আর তা জানানো হয়েছে মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার (MAI) পক্ষ থেকে। 

Advertisement

আদতে দেশে এবার ন্যাশনাল সিনেমা ডে অর্থাৎ জাতীয় চলচ্চিত্র দিবস (National Cinema Day) পালিত হতে চলেছে। আর তাই আগামী ১৬ সেপ্টেম্বর গোটা ভারতবর্ষের চার হাজারেরও বেশি মাল্টিপ্লেক্সে মাত্র ৭৫ টাকায় সিনেমার টিকিট কিনতে পাওয়া যাবে। এমনিতে, মাল্টিপ্লেক্সে সিনেমা দেখতে গেলে কলকাতায় ২০০ থেকে ৩০০ টাকা টিকিটের দাম পড়েই যায়। সকালের শোয়ে একটু দাম কম থাকে। সেখানেও প্রায় ১০০ থেকে ১৫০ টাকা দিতে হয়। কিন্তু আগামী ১৬ সেপ্টেম্বর আইনক্স, পিভিআর, কার্নিভাল, সিনেপোলিসের মতো মাল্টিপ্লেক্সের বেশি কিছু জায়গায় ৭৫ টাকার বিনিময়েই সিনেমার টিকিট পাওয়া যাবে। আগামী শুক্রবার সিনেমা হলে মুক্তি পাচ্ছে রণবীর কাপুর-আলিয়া ভাট অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’। চাইলে সে সিনেমাও ৭৫ টাকায় দেখে নিতে পারেন।

[আরও পড়ুন: জমল না রহস্য, রিমেকের ‘কাঠপুতলি’ হয়েই রয়ে গেল অক্ষয়ের সিনেমা, পড়ুন রিভিউ]

কিন্তু কেন এই উদ্যোগ? কোভিডের (COVID-19) প্রকোপ শুরু হওয়ার সময় থেকে দীর্ঘদিন সিনেমা হলগুলি বন্ধ ছিল। পরে যখন প্রেক্ষাগৃহের দরজা খোলে মানুষ মাস্ক পরেই সিনেমা দেখতে ভিড় করেন। বিগত দিনগুলিতে সুপারহিট হয়েছে ‘কেজিএফ: চ্যাপ্টার ২’, ‘RRR’, ‘ভুল ভুলাইয়া ২’র মতো সিনেমা। ‘ডক্টর স্ট্রেঞ্জ’, ‘টপ গান: মাভেরিক’-এর মতো সিনেমাও ভারতে ভাল ব্যবসা করেছে। মানুষের হলমুখী হওয়ার এই বিষয়টিকে সেলিব্রেট করতেই জাতীয় চলচ্চিত্র দিবস পালিত হচ্ছে বলে খবর। 

উল্লেখ্য, কিছুদিন আগেই আমেরিকায় ন্যাশনাল সিনেমা ডে উদযাপনের কথা ঘোষণা করা হয়েছে। সেখানে ৩ সেপ্টেম্বর মাত্র ৩ ডলারে (ভারতীয় মুদ্রায় প্রায় আড়াইশো টাকা) টিকিটের মূল্য দিয়ে সিনেমা দেখা যাবে। মার্কিন মুলুকের ঘোষণার পরই নাকি ভারতে এমন একটি দিন পালনের কথা ঘোষণা করা হয়েছে। আর যদি এই দিনটি সফল হয়। তাহলে আগামী বছর গুলিতেও ন্যাশনাল সিনেমা ডে পালিত হতে পারে। তবে ৭৫ টাকায় মাল্টিপ্লেক্সের শোয়ের টিকিট কাটার আগে একটি বিষয় মাথায় রাখা প্রয়োজন। দামের সঙ্গে ট্যাক্স ও জিএসটি যোগ হতে পারে। বিশেষ করে থার্ড পার্টির মাধ্যমে টিকিট কেনার ক্ষেত্রে।   

[আরও পড়ুন: Mimi Chakraborty: হিন্দি ওয়েব সিরিজে অভিনয় করতে চলেছেন মিমি চক্রবর্তী! নায়ক কে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement