shono
Advertisement

এক সপ্তাহ খেয়েছেন কেবল চা-জল! ইঞ্জিনিয়ারিং পাশ করেও প্রায় কর্মহীন যুবক, পাশে নেট দুনিয়া

যুবককে চাকরি দিতে উদ্যত বহু নেটিজেন।
Posted: 08:22 PM Jun 09, 2023Updated: 08:22 PM Jun 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়া (Social Media) এক আশ্চর্য জগৎ। যদিও ইদানীং তার ‘বিষাক্ত’ মুখটাই বারবার ফুটে উঠতে দেখা গিয়েছে। কিন্তু সম্প্রতি একটি ঘটনায় দেখা গেল বহু হৃদয়বানও এখানে আছেন, যাঁরা কোনও দারিদ্রের কবলে পড়ে থাকা মানুষকে চাকরি খুঁজে দিতে এগিয়ে আসেন। আসলে তাঁরা সকলেই বিস্মিত হয়েছিলেন, মানুষটির অসহায়তার পরিচয় পেয়ে। জানতে পেরেছিলেন, গত এক সপ্তাহ বছর তিরিশের যুবকটি কেবল জল ও চা খেয়ে রয়েছেন!

Advertisement

এক প্রযুক্তি সংস্থায় কর্মরত প্রিয়াংশী চান্ডেল সোশ্যাল মিডিয়ায় ওই যুবকের ছবি তুলে ধরেন। জানান, তাঁর বাড়িতে যখন খাবার ডেলিভারি দিতে এসেছিলেন সাহিল সিং নামের ওই যুবক, তখন তাঁকে দেখাচ্ছিল ক্লান্ত ও হতাশ। জোরে জোরে শ্বাস নিচ্ছিলেন তিনি। জিজ্ঞাসা করা হলে জানিয়েছিলেন, তাঁর কাছে খাবার ডেলিভারি করার কোনও যানবাহন নেই। ৩ কিমি হেঁটেই এসেছেন খাবার পৌঁছে দিতে। রোজগারও সামান্য। এরপরই তিনি বলে দেন, তাঁর কাছে পয়সাকড়ি নেই। এমনকী, বাড়িভাড়া কীভাবে মেটাবেন জানেন না। কাতর স্বরে তাঁকে বলতে শোনা যায়, ”আমি এক সপ্তাহ কিছু খাইনি। কেবল চা ও জল ছাড়া। তা বলে আমার কোনও অর্থসাহায্য লাগবে না। চাই একটা চাকরি।” সাহিল একজন ইঞ্জিনিয়ার। জম্মুতে থাকতেন তিনি। লকডাউনের সময় ফিরে যেতে বাধ্য হয়েছিলেন সেখানেই। একসনয় বাইজুর মতো সংস্থাতেও কাজ করেছেন। আজ নেই কোনও স্থায়ী চাকরি।

[আরও পড়ুন: খাবারের প্লেট হাতে কোহলিকে দেখে ট্রোলিং নেটিজেনদের, নিন্দুকদের জবাব দিলেন বিরাট]

তাঁর কাছে সব শুনে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেন প্রিয়াংশী। সঙ্গে সাহিলের মার্কশিটও। এরপরই সাড়া মেলে দ্রুত। বহু নেটিজেনই নানা চাকরির প্রস্তাব দিয়েছেন তাঁকে। জানা যায়নি, তার মধ্যে থেকে কোন চাকরিটি বেছে নিয়েছেন তিনি। কিন্তু সোশ্যাল মিডিয়ায় এক অসহায় যুবকের পাশে দাঁড়ানোর এই তাগিদটি স্পষ্ট বুঝিয়ে দিয়েছে, এখনও পৃথিবীতে সহৃদয় মানুষেরা আছেন। তাই তা এখনও বাসযোগ্য।

[আরও পড়ুন: ব্রেকফাস্ট ডেটে অন্তঃসত্ত্বা স্বরা ভাস্কর, তবে সঙ্গী বর নন! ‘তৃতীয়জন’ কে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার