shono
Advertisement

সচেতনতার অভিনব প্রচার! রাস্তায় ঘুরে বেড়াচ্ছে ‘করোনা কার’

অভিনব উদ্যোগ হায়দরাবাদের এক স্থানীয় ব্যক্তির। The post সচেতনতার অভিনব প্রচার! রাস্তায় ঘুরে বেড়াচ্ছে ‘করোনা কার’ appeared first on Sangbad Pratidin.
Posted: 06:00 PM Apr 08, 2020Updated: 10:13 PM Apr 08, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজ্ঞানের প্রসারে কিছুই অসম্ভব নয়। তাই করোনা নিয়ে সচেতনতার প্রচারে আবিষ্কার করা হল ‘করোনা গাড়ি’। হায়দরাবাদের এক স্থানীয় গাড়ির মালিক সচেতনতার প্রচারে এই অভিনব উদ্যোগ নেন। একশো সিসি ইঞ্জিনের একটি গাড়ি তৈরি করেন।এই গাড়ি দিয়েই সচেতন করা হবে মানুষকে, বোঝানো হবে করোনার মারাত্মক প্রভাব।

Advertisement

করোনার এই গাড়িটিকে দেখে প্রথমে বোঝার উপায় নেই যে এটা একটা গাড়ি। ৪০ কিলোমিটার গতিবেগ সম্পন্ন এই গাড়িটির ইঞ্জিনের ক্ষমতা একশো সিসি। এই গাড়িতে শুধুমাত্র একজনেরই বসার আসন রয়েছে। হায়দরাবাদের এক স্থানীয় গাড়ির মিউজিয়ামের মালিক সুধাকর জানান, “করোনায় জেরে দেশে ক্রমেই বাড়ছে মৃত্যুমিছিল। চার চাকার এক আসন বিশিষ্ট ‘করোনা গাড়ি’তে করে অনায়াসেই সচেতনতার প্রচার করা সম্ভব হবে। আর এই গাড়িটিকে দেখতে করোনা ভাইরাসের মত হওয়ায় তা সহজেই দৃষ্টি আকর্ষণ করবে সকলের। এই গাড়িতে করে প্রচারের সময় জনগনকে বুঝিয়ে বলা যাবে যে রাস্তায় তুলনায় বাড়িই হল সকলের কাছে নিরাপদ স্থান।”

[আরও পড়ুন:ভুয়ো খবর রুখতে কড়া পদক্ষেপ, মেসেজ ফরোয়ার্ডে লাগাম টানল হোয়াটসঅ্যাপ]

সমাজে যখনই কোনই গুরুত্বপূর্ণ সমস্যা দেখা দেয় তখনই হাদরাবাদের ব্যক্তি সুধাকর বাবু এক একটি নতুন গাড়ি মডেল তৈরি করেন। এর আগে এইডস-এর প্রচার করতে কন্ডোমের আকারে একটি গাড়ি বানিয়েছিলেন। ট্রাফিক আইনের গুরুত্ব বোঝাতে হেলমেটের আকারে গাড়ি ও সিগারেট বর্জন করাতে সিগারেটের আকারে গাড়ি বানিয়েছিলেন। এবার তিনি সচেতনতার প্রচারে বানিয়েছেন করোনা গাড়ি।

[আরও পড়ুন:লকডাউনে ভাইরাল ডালগোনা কফি, বাড়িতেই বানিয়ে করুন বাজিমাত]

The post সচেতনতার অভিনব প্রচার! রাস্তায় ঘুরে বেড়াচ্ছে ‘করোনা কার’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement