shono
Advertisement

Breaking News

ICC Test Rankings

দুবছর পর টেস্টে ফিরেই ক্রমতালিকার প্রথম দশে পন্থ, পিছিয়ে পড়লেন কোহলি

আইসিসির বোলিং এবং অলরাউন্ডারদের ক্রমতালিকায় দাপট দেখাচ্ছেন ভারতীয়রাই।
Published By: Subhajit MandalPosted: 04:18 PM Sep 25, 2024Updated: 04:54 PM Sep 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুনে গুনে ৬৩২ দিন। ৬৩২ দিন পর লাল বলের পৃথিবীতে প্রত্যাবর্তন হয়েছিল ঋষভ পন্থের। আর ৬৩৪ দিনের মাথায় সেঞ্চুরি করে ফেলেন তিনি। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের দুই ইনিংসেই ভালো পারফর্ম করেছেন তারকা উইকেটরক্ষক। যার সুফল তিনি পেলেন আইসিসি ক্রমতালিকায়। দুবছর বাদে লাল বলের ক্রিকেটে ফিরেই আইসিসি ক্রমতালিকায় প্রথম দশে ঢুকে পড়লেন তিনি।

Advertisement

আইসিসির সর্বশেষ ক্রমতালিকা (ICC Test Rankings) অনুযায়ী প্রথম দশে রয়েছেন তিনজন ভারতীয়। ভারতীয়দের মধ্যে ক্রমতালিকায় সবার উপরে রয়েছেন যশস্বী জয়সওয়াল। তিনি রয়েছেন পঞ্চম স্থানে। তাঁর রেটিং পয়েন্ট ৭৫১। প্রায় দুবছর টেস্ট না খেললেও চেন্নাই টেস্টে ভালো পারফর্ম করার সুবাদে পন্থ উঠে এলেন ষষ্ট স্থানে। তাঁর রেটিং পয়েন্ট ৭৩১।

আইসিসি ব্যাটারদের ক্রমতালিকায় দশম স্থানে রয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। আগে পঞ্চম স্থানে ছিলেন তিনি। তবে চেন্নাই টেস্টে ভারত অধিনায়কের ব্যাটে রান আসেনি। সম্ভবত সেকারণেই পাঁচ ধাপ নেমে দশম স্থানে চলে এলেন তিনি। বিরাট কোহলিও এতদিন প্রথম দশে ছিলেন। কিন্তু টানা খারাপ ফর্মের জেরে তিনি প্রথম ১০ থেকে ছিটকে দ্বাদশ স্থানে চলে এলেন। আর এক ভারতীয় তারকা শুভমান গিল রয়েছেন ১৪ তম স্থানে।

অন্যদিকে আইসিসির বোলিং ক্রমতালিকায় দাপট দেখাচ্ছেন ভারতীয়রাই। বোলিং ক্রমতালিকায় শীর্ষস্থানে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। দ্বিতীয় স্থানে জসপ্রীত বুমরাহ। প্রথম দশে রয়েছেন রবীন্দ্র জাদেজাও। তিনি রয়েছেন ষষ্ঠ স্থানে। কুলদীপ যাদব রয়েছেন ১৬তম স্থানে। অলরাউন্ডারদের তালিকায় প্রথম স্থানে রয়েছেন জাদেজা। অশ্বিন রয়েছেন দ্বিতীয় স্থানে। অক্ষর প্যাটেল রয়েছেন ষষ্ঠ স্থানে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের দুই ইনিংসেই ভালো পারফর্ম করেছেন তারকা উইকেটরক্ষক।
  • যার সুফল তিনি পেলেন আইসিসি ক্রমতালিকায়।
  • দুবছর বাদে লাল বলের ক্রিকেটে ফিরেই আইসিসি ক্রমতালিকায় প্রথম দশে ঢুকে পড়লেন তিনি।
Advertisement