shono
Advertisement

বিশ্বকাপে ঋষভ পন্থের অভিষেক, একগুচ্ছ রেকর্ডের সামনে কোহলি

আজ কী কী রেকর্ড গড়তে পারেন তিনি? জেনে নিন। The post বিশ্বকাপে ঋষভ পন্থের অভিষেক, একগুচ্ছ রেকর্ডের সামনে কোহলি appeared first on Sangbad Pratidin.
Posted: 05:09 PM Jun 30, 2019Updated: 05:09 PM Jun 30, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার চলতি বিশ্বকাপের নিঃসন্দেহে অন্যতম বিশেষ দিন। প্রথমত, ব্রিটিশদের ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে জিততে পারলেই সেমিফাইনালের টিকিট পাকা করে ফেলবে টিম ইন্ডিয়া। দ্বিতীয়ত, হোম-অ্যাওয়ে নিয়ম মেনে নতুন জার্সি গায়ে চাপিয়ে মাঠে নেমেছেন ভারতীয় তারকারা। আর এমন বিশেষ দিনেই বিশ্বকাপে অভিষেক ঘটল ঋষভ পন্থের। গত ম্যাচে ব্যর্থ বিজয় শংকরের পরিবর্তে দলে জায়গা করে নিলেন তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান। গোটা বিশ্বের নজর আজ ঋষভের দিকে। তবে এমন দিনেও একটি মানুষের সামনে একগুচ্ছ রেকর্ডের হাতছানি। তিনি ভারত অধিনায়ক বিরাট কোহলি।

Advertisement

চলতি টুর্নামেন্টে ইতিমধ্যেই বেশ কয়েকটি রেকর্ড ঝুলিতে ভরেছেন কোহলি। ওয়ানডে-তে ১১ হাজার রান থেকে দ্রুততম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক কেরিয়ারে ২০ হাজার রানের মাইলফলকও স্পর্শ করেছেন। রবিবারও এজবাস্টনে ইতিহাসের দোরগোড়ায় ক্যাপ্টেন কোহলি। আজ কী কী রেকর্ড গড়তে পারেন তিনি? একটি বিশ্বকাপে টানা সর্বোচ্চ পাঁচটি অর্ধশতরান করে অজি তারকা স্টিথ স্মিথকে ছুঁয়ে ফেলতে পারেন তিনি।

[আরও পড়ুন: বোল্টের হ্যাটট্রিকের দিনও নয়া রেকর্ড করে নজর কাড়লেন স্টার্ক]

প্রথম ম্যাচে হোঁচট খেলেও পরের চারটি ম্যাচে টানা চারটি হাফ সেঞ্চুরি হাঁকান তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮২, পাকিস্তানের বিরুদ্ধে ৭৭, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে যথাক্রমে ৬৭ ও ৭২ রান করেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে ৫০ রানের গণ্ডি পেরলেই স্মিথের রেকর্ড স্পর্শ করবেন কোহলি। উল্লেখ্য, এই বিশ্বকাপে এখনও পর্যন্ত টানা চারটি হাফ সেঞ্চুরি করে ফেলেছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ এবং বাংলাদেশি অলরাউন্ডার শাকিব-আল-হাসান।

এছাড়াও বিশ্বকাপে এক হাজার রানের থেকে আর মাত্র ৯৭ রান দূরে ভারত অধিনায়ক। এই রান পকেটে পুরলেই তৃতীয় ভারতীয় তারকা হিসেবে বিশ্বকাপে একহাজার রানের মালিক হয়ে যাবেন তিনি। এর আগে শচীন তেণ্ডুলকর (২২৭৮) এবং সৌরভ গঙ্গোপাধ্যায় (১০০৬) এই রেকর্ড গড়েছিলেন। এখানেই শেষ নয়, আর ৫০ রান করলেই ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে-তে সর্বোচ্চ রানপ্রাপক হয়ে যাবেন তিনি। টপকে যাবেন প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়কে (১২৩৮)। তাঁর ঝুলিতে আপাতত ১১৮৯ রান।

[আরও পড়ুন: ভিলেন সুয়ারেজ, পেরুর কাছে হেরে কোপা আমেরিকা থেকে বিদায় উরুগুয়ের]

The post বিশ্বকাপে ঋষভ পন্থের অভিষেক, একগুচ্ছ রেকর্ডের সামনে কোহলি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement