shono
Advertisement

ভোটে জিততে ভারতকে মদত দিচ্ছেন শরিফ, আক্রমণ ইমরানের

গভীর ষড়যন্ত্র চলছে, মত প্রাক্তন পাক ক্রিকেটারের। The post ভোটে জিততে ভারতকে মদত দিচ্ছেন শরিফ, আক্রমণ ইমরানের appeared first on Sangbad Pratidin.
Posted: 02:01 PM Jul 23, 2018Updated: 05:12 PM Sep 09, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন সাধারণ নির্বাচনে কারচুপি করে জেতার চেষ্টা করবে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ। এই কাজে ভারতের পক্ষে মদত দিচ্ছেন প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। আসন্ন সাধারণ নির্বাচনে হারতে চলেছে তাঁর দল। বুঝতে পেরে নির্বাচনকে বিপর্যস্ত করতে উঠেপড়ে লেগেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী ও তাঁর দল। রবিবার করাচির এক জনসভায় জেলবন্দি নওয়াজ শরিফকে নিশানা করে একথাই বলেন প্রাক্তন পাক ক্রিকেটার তথা তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান ইমরান খান।

Advertisement

[দুর্ঘটনায় চলার ক্ষমতা হারিয়েছেন মালিক, পোষ্যের কীর্তি দেখে অবাক বিশ্ব]

করাচিতে ভোট প্রচারে গিয়ে ৬৫ বছরের প্রাক্তন ক্রিকেটার নওয়াজ শরিফকে একহাত নেন। বলেন, ‘পাকিস্তানের বিরুদ্ধে ষড়যন্ত্রের খেলা খেলছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। দুর্নীতির অভিযোগে ১০ বছরের জন্য জেলে চলে গিয়েছেন শরিফ। সাধারণ নির্বাচনের আগে এহেন ঘটনায় বেশ বিপাকে তাঁর দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ। এই সময় ভোট হলে দলের যা ভাবমূর্তি তাতে ভরাডুবি নিশ্চিত। তাই রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করে ভোটে কারচুপি করবে শরিফের দল। যার পিছনে জেলবন্দি প্রাক্তন প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ মদত রয়েছে। শরিফের সুরেই সুর মিলিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। ভোটে কারচুপির পিছনে তাদেরও হাত থাকবে। একটা গভীর ষড়যন্ত্র চলছে। যে ষড়যন্ত্রের যৌথ হোতা ভারতীয় গণমাধ্যম ও জেলবন্দি নওয়াজ শরিফ।’

জনসভায় শরিফের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে ইমরান খান আরও বলেন,‘শরিফ বারবারই আন্তর্জাতিক স্তরে দেশের সেনা বাহিনীকে নিন্দিত করার চেষ্টা করেছেন। মুম্বই হামলার পিছনে পাকিস্তানের হাত থাকার কথা বলেছেন শরিফ নিজে। এসব বলে ভারতের সঙ্গে মিলিতভাবে পাকিস্তান সরকারেক দুর্বল করতে চেয়েছেন শরিফও। তবে শরিফের মনোবাঞ্ছা পূর্ণ হবে না। কেননা পাক-নাগরিকরা ভোট দিয়ে সুস্থ গণতন্ত্রকেই বেছে নেবে।’

[চূড়ান্ত হবে রণকৌশল, মুখোমুখি বসছেন মোদি ও ট্রাম্পের প্রতিনিধিরা]

নির্বাচনের আগে করাচিতে এটিই ছিল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ প্রধানের শেষ জনসভা। এই জনসভাতেই জেলবন্দি প্রধানমন্ত্রীর বিরুদ্ধ প্রচারকে সংঘটিত করার চেষ্টা করেন ইমরান খান। বলা বাহুল্য, দলনেতা দুর্নীতির অভিযোগে জেলে যাওয়ায় যথেষ্ট ব্যাকফুটে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ। তারমধ্যেই ভারতের বিরুদ্ধে উলটোপালটা বক্তব্য দিয়ে জনপ্রিয়তা ধরে রাখার চেষ্টা করছে নওয়াজ শরিফের দল। এ বিষয়ে অগ্রণী ভূমিকা নিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রীর ভাই শেহবাজ শরিফ। দল ক্ষমতায় এলে নাকি ভারতকে মাথা নত করতে বাধ্য করবে পাকিস্তান। এসব বিতর্কিত কথাও বলেছেন। একই সঙ্গে তাঁর বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ নিয়ে তেহরিক-ই-ইনসাফ প্রধান ইমরানকেও বিঁধতে ছাড়েননি শেহবাজ। ঠিক তার একদিনের মাথায় পালটা দিলেন ইমরান খান। উল্লেখ্য, লন্ডনের বিলাসবহুল ফ্ল্যাটের মালিকানা সংক্রান্ত মামলায় ১০ বছরের সাজা পেয়েছেন নওয়াজ শরিফ(৬৮)। মেয়ে মরিয়ম(৪৪)ও একই অপরাধে সাত বছর কারাদণ্ডের সাজা পেয়েছেন। তাঁরা দু’জনেই এই মুহূর্তে রাওয়ালপিণ্ডির আদিয়ালা জেলে রয়েছেন বলে খবর।

The post ভোটে জিততে ভারতকে মদত দিচ্ছেন শরিফ, আক্রমণ ইমরানের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement