shono
Advertisement

Breaking News

IND vs NZ 2nd Test

ব্যাটিং বিপর্যয়ের পর বলেও উধাও 'ম্যাজিক', পুণে টেস্টে হার বাঁচানোর লড়াই ভারতের

ভারতের ব্যাটিংয়ের সময় যে পিচ দুর্বোধ্য মনে হল, সেখানেই অনায়াসে ব্যাট করে গেলেন কিউয়ি অধিনায়ক টম লেথাম।
Published By: Subhajit MandalPosted: 04:40 PM Oct 25, 2024Updated: 07:46 PM Oct 25, 2024

নিউজিল্যান্ড: ২৫৯, ১৯৮-৫ (লেথাম ৮৬, ব্লান্ডেল ৩০)
ভারত: ১৫৬ (জাদেজা ৩৮, জয়সওয়াল ৩০, স্যান্টনার ৭-৫৩)
নিউজিল্যান্ড ৩০১ রানে এগিয়ে।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুণেতে ঘুর্ণির ঘুর্ণিপাকে ভারত! নিউজিল্যান্ডের ২৫৯ রানের জবাবে প্রথম ইনিংস শেষ মাত্র ১৫৬ রানে। প্রথম ইনিংসে ১০৩ রানে পিছিয়ে পড়ার পর ভারতকে ম্যাচে ফেরাতে পারত কোনও বোলারের 'ম্যাজিক্যাল' স্পেল। কিন্তু বল হাতে নিউজিল্যান্ডের স্যান্টনার যে ম্যাজিকটা দেখিয়েছিলেন, সেটা ভারতের কোনও বোলার দ্বিতীয় দিনে দেখাতে পারলেন না। ফলস্বরূপ, পুণে টেস্টের(IND vs NZ 2nd Test) দ্বিতীয় দিনের শেষেই অবধারিত হারের মুখে ভারত। বড় কোনও মির‍্যাকেল না হলে, এই টেস্ট বাঁচানোটাই দায় হয়ে যাবে রোহিতদের।

নিউজিল্যান্ডের ২৫৯ রানের জবাবে খেলতে নেমে প্রথম দিনই অধিনায়ক রোহিত শর্মার উইকেট খোয়ায় ভারত। শুক্রবার অর্থাৎ ম্যাচের দ্বিতীয় দিন সকালে এক সেশনেই আউট হলেন ভারতের ৬জন ব্যাটার। সবাই স্পিনারদের স্বীকার। বলা ভালো, মিচেল স্যান্টনার নামের এক আপাত নিরীহ বাঁহাতি স্পিনারের শিকার। ফলস্বরূপ প্রথম ইনিংসে টিম ইন্ডিয়া অলআউট হল মাত্র ১৫৬ রানে। একাই সাত উইকেট তুলে নিলেন স্যান্টনার। ভারতীয়্ ব্যাটারদের মধ্যে জয়সওয়াল (৩০), গিল (৩০) এবং জাদেজা (৩৮) ছাড়া উল্লেখ করার মতো পারফরম্যান্স কেউ দেখাতে পারেননি।

দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ড ব্যাট করতে নামতেই পিচ যেন বদলে গেল। কিছুক্ষণ আগে যে পিচ দুর্বোধ্য মনে হল, সেখানেই অনায়াসে ব্যাট করে গেলেন কিউয়ি অধিনায়ক টম লেথাম। একাই ৮৬ রানের ইনিংস খেলে গেলেন তিনি। তাঁকে সঙ্গত করলেন ইয়ং, ব্লান্ডেলরা। দিনের শেষে মোটে ৫ উইকেট হারিয়ে ১৯৮ রানে খেলছে কিউয়িরা। লিড ৩০১ রানের।

দ্বিতীয় ইনিংসেও ভারতের হয়ে যে বোলারটিকে সবচেয়ে প্রভাবশালী মনে হচ্ছিল, তিনি ওয়াশিংটন সুন্দর। এই ইনিংসে ৪ উইকেট তুলেছেন তিনি। অশ্বিন তুলেছেন এক উইকেট। যে পিচে প্রথম ইনিংসেই ১৫৬ রানে অলআউট হয়েছেন রোহিতরা, সেখানে চতুর্থ ইনিংসে এই বিশাল রান তুলতে কোনও মিরাক্যালই করতে হবে টিম ইন্ডিয়াকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ড ব্যাট করতে নামতেই পিচ যেন বদলে গেল।
  • কিছুক্ষণ আগে যে পিচ দুর্বোধ্য মনে হল, সেখানেই অনায়াসে ব্যাট করে গেলেন কিউয়ি অধিনায়ক টম লেথাম।
  • একাই ৮৬ রানের ইনিংস খেলে গেলেন তিনি।
Advertisement