shono
Advertisement

ইন্টারনেটে শিশুদের পর্নোগ্রাফি ছড়াতে একাধিক প্রোফাইল এই মার্কিনির

অবশেষে গ্রেপ্তার ওই অভিযুক্ত। The post ইন্টারনেটে শিশুদের পর্নোগ্রাফি ছড়াতে একাধিক প্রোফাইল এই মার্কিনির appeared first on Sangbad Pratidin.
Posted: 09:11 PM Jan 20, 2017Updated: 03:41 PM Jan 20, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্টারনেটে চাইল্ড পর্নোগ্রাফি ছড়ানোর অভিযোগে বছর ৪২-এর এক ব্যক্তিকে গ্রেফতার করল তেলেঙ্গানার সিআইডি। হায়দরাবাদ থেকে গ্রেপ্তার করা হয় আমেরিকার জেমস কিরক জোনস নামে ওই ব্যক্তিকে। তার কাছ থেকে বেশ কিছু পর্নোগ্রাফির ভিডিও ও ছবি উদ্ধার করেছে সাইবার ক্রাইম শাখার পুলিশ। পুলিশের জেরার মুখে জোনস স্বীকার করেছে, ছোট থেকেই শিশুদের নীল ছবি দেখত সে। বিভিন্ন সাইটে আপলোডও করত এই সংক্রান্ত ফুটেজ। ধীরে ধীরে চাইল্ড পর্নোগ্রাফির প্রতি আসক্ত হয়ে পড়ে সে। একটা সময়ের পর এটাই তার অভ্যাস হয়ে দাঁড়ায়।

Advertisement

২০১২ থেকে হায়দরাবাদের একটি ল ফার্মে চাকরি করছে জোনস। তার একটি ল্যাপটপ, আইফোন ও এক্সটারনাল হার্ড ড্রাইভ ইতিমধ্যেই হাতে এসেছে পুলিশের। ল্যাপটপটি ঘেঁটে ২৯,২৮৮টি শিশুনিগ্রহ সংক্রান্ত জিনিস উদ্ধার হয়েছে। আইফোন আর এক্সটারনাল হার্ড ড্রাইভ ভরা রয়েছে পর্নোগ্রাফিতে। এইসব ঘৃণ্য কাজ করার জন্য বিভিন্ন সোশ্যাল সাইটে কম করে ২৪টি প্রোফাইল খুলেছিল সে।

সংবাদসংস্থা রয়টার্সকে তেলেঙ্গানার সাইবার ক্রাইম শাখার এক আধিকারিক উক্কালম রামা মোহন জানান, “ধৃতের ল্যাপটপ, আইফোন থেকে কয়েক হাজার পর্নোগ্রাফিক ছবি ও ভিডিও উদ্ধার হয়েছে।” তেলেঙ্গানার ইন্সপেকটর জেনারেল (ক্রাইম ইনভেস্টিগেশন) সৌম্য মিশ্র বলেন, “উদ্ধার সমস্ত তথ্য ইন্টারপোলে দেখা হবে। খোঁজ করা হবে ওই সব শিশুর। এটা একটা বড় রিসার্চ ওয়ার্ক।”

নিউদিল্লির ইউএস দূতাবাস থেকে জোনস সম্পর্কে এখনও কোনও তথ্য জানা যায়নি। পুলিশ জানিয়েছে, অভিযোগ প্রমাণিত হলে পাঁচ বছরের জেল হতে পারে তার। সঙ্গে ১০ লক্ষ টাকা জরিমানাও। এই ঘটনার সঙ্গে কোনও ভারতীয়র যোগ আছে কি না তাও খতিয়ে দেখছে সিআইডি।

The post ইন্টারনেটে শিশুদের পর্নোগ্রাফি ছড়াতে একাধিক প্রোফাইল এই মার্কিনির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement