shono
Advertisement

ভরা আদালত চত্বরে চলল গুলি, আহত ২, নীতীশের রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন

গুলিবিদ্ধ অবৈধ মদের কারবারি-সহ ২।
Posted: 09:35 PM Aug 26, 2023Updated: 09:44 PM Aug 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারের (Bihar) সমস্তীপুরে ভরা আদালত চত্বরে চলল গুলি। ঘটনায় আহত হলেন ২ জন। শনিবার এক আসামিকে লক্ষ্য গুলি চালায় চার অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী। এর ফলে আহত হয়েছেন অভিযুক্ত-সহ আরও একজন। ঘটনায় নীতীশ কুমারের (Nitish Kumar) রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী গেরুয়া শিবির। 

Advertisement

ক’দিন আগেই অবৈধ মদের কারবারের মামলায় গ্রেপ্তার করা হয়েছিল প্রভাত চৌধুরী নামে এক ব্যক্তিকে। উল্লেখ্য, বিহারে মদ নিষিদ্ধ। এদিন সমস্তীপুর আদালতে তাঁকে পেশ করার কথা ছিল পুলিশের। সেই সময় আদালত চত্বরেই প্রভাতকে লক্ষ্য করে গুলি চালায় চার অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী। গুলিবিদ্ধ হন প্রভাত এবং আরও এক ব্যক্তি। ঘটনার পরেই চম্পট দেয় অভিযুক্তরা। আহত প্রভাত এবং অন্য ব্যক্তিকে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। ঘটনার তদন্ত নেমেছে পুলিশ। দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

[আরও পড়ুন: ‘আমি বিশেষভাবে সক্ষম তাই…’, মুসলিম ছাত্রকে ‘শাস্তি’ দেওয়া নিয়ে আজব সাফাই শিক্ষিকার]

পুলিশ জানিয়েছে, প্রভাত একজন মাদক মাফিয়া। আগেও গ্রেপ্তার হয়েছেন এবং জেল খেটেছেন। সমস্তীপুরের এসি বিনয় তিওয়ারী বলেন, যে পুলিশকর্মীদের গাফিলতিতে এই ঘটনা ঘটেছে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এদিকে ঘটনার পরেই মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের কড়া সমালোচনা করেছে বিরোধী দল বিজেপি (BJP)। রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছে তারা। বিজেপি সাংসদ সুশীল কুমার মোদি বলেন, “এখানে সাক্ষীদের খুন করা হচ্ছে। ক’দিন এক সাংবাদিককে হত্যা করা হয়েছে। দুষ্কৃতীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না প্রশাসন। রাজ্যে আইনশৃঙ্খলা বলে কিছু নেই।”

[আরও পড়ুন: যোগীরাজ্যের পর কাশ্মীর, ব্ল্যাকবোর্ডে ‘জয় শ্রীরাম’ লেখায় ছাত্রকে মার, FIR শিক্ষকের বিরুদ্ধে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement