shono
Advertisement

শেষ মুহূর্তেও কর্তব্যে অবিচল, জওয়ানকে বাঁচাতে গিয়ে জঙ্গির গুলিতে মৃত্যু সেনার সারমেয়র

ল্যাব্রাডর কেন্টের মৃত্যুতে শোকপ্রকাশ করেছে সেনা।
Posted: 02:30 PM Sep 13, 2023Updated: 02:36 PM Sep 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ মুহূর্ত পর্যন্ত কর্তব্যে অবিচল ছিল সে। সঙ্গী জওয়ানকে বাঁচাতে গিয়েই মৃত্যু হল ভারতীয় সেনার ডগ স্কোয়াডের ল্যাব্রাডর কেন্টের। সম্প্রতি পলাতক জঙ্গিদের সন্ধানে বিশেষ অভিযান চালায় জম্মু-কাশ্মীর (Jammu and Kashmir) পুলিশ ও সেনা। সেই অভিযানেই গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে কেন্ট। কাশ্মীরের নারলা গ্রামে রাজৌরি এলাকায় সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে এই ঘটনা ঘটেছে।

Advertisement

ল্যাব্রাডর প্রজাতির মেয়ে কুকুর কেন্টের বয়স হয়েছিল ৬ বছর। ২১ নম্বর আর্মি ডগ ইউনিটের সদস্য ছিল সারমেয়টি। ঘটনার দিন পলাতক জঙ্গিদের সন্ধানে একদল সেনার সঙ্গী হয়েছিল রাজৌরি এলাকায়। দু’পক্ষের গুলির লড়াই শুরু হলে সঙ্গী (Handler) জওয়ানকে বাঁচাতে ছুটে যায় সে। তখনই জঙ্গিদের ছোড়া বুলেটে এফোঁড় ওফোঁড় হয়ে যায় কেন্ট। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

[আরও পড়ুন: এক দেশ এক ভোটে খরচ হতে পারে দশ লক্ষ কোটি টাকা! দাবি সমীক্ষকের]

সেনা সূত্রে জানা গিয়েছে, সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে এক জঙ্গিরও। শহিদ হয়েছেন একজন জওয়ান। এছাড়াও গুরুতর আহত হয়েছেন দুজন জওয়ান এবং একজন পুলিশ কর্মী। কেন্টের মৃত্যুর ঘটনায় দুঃখপ্রকাশ করেছে ভারতীয় সেনা। সেনার এক মুখপাত্র বলেন, “জঙ্গি অভিযান ‘অপারেশন সুজালিগালা’-এর নেতৃত্ব দিচ্ছিল কেন্ট। সেই সময় গুলিবর্ষণের মধ্যে পড়ে গিয়েছিল। এর ফলেই মৃত্যু হয়েছে তাঁর।

[আরও পড়ুন: ‘সুইগি, জোম্যাটো নয়, মায়ের তৈরি খাবার দিন সন্তানদের’, পরামর্শ কেরল হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement