shono
Advertisement
Deoghar

এবার দেওঘরে হুড়মুড়িয়ে ভাঙল তিনতলা বাড়ি, একাধিক জনের চাপা পড়ার আশঙ্কা

৬-৭ জন ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে রয়েছে বলে অনুমান করা হচ্ছে।
Published By: Amit Kumar DasPosted: 11:51 AM Jul 07, 2024Updated: 11:51 AM Jul 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুরাটের ছায়া এবার ঝাড়খণ্ডে। রবিবার সকালে দেওঘরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল তিনতলা বাড়ি। দুর্ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি উদ্ধারকাজে নেমেছে রাজ্য জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। দুর্ঘটনাস্থল থেকে ২ জনকে উদ্ধার করে ইতিমধ্যেই হাসপাতালে পাঠানো হয়েছে। এখনও ৬-৭ জন ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে রয়েছে বলে অনুমান করা হচ্ছে। জোরকদমে শুরু হয়েছে উদ্ধারকাজ।

Advertisement

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন দেওঘরের দেপুটি কমিশনার বিশাল সাগর। তিনি বলেন, 'সকাল ৬টা নাগাদ এই দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে সঙ্গে দুর্ঘটনাস্থলে পৌঁছয় উদ্ধারকারী দল। ২ জনকে উদ্ধার করার পাশাপাশি বাকিদের উদ্ধারের কাজ শুরু হয়েছে।' গত কয়েকদিনে প্রবল বৃষ্টির জেরে মাটি আলগা হয়ে যাওয়ায় কারণে ভেঙে পড়েছে ওই ৩ তলা বাড়ি। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।

[আরও পড়ুন: গুজরাটের বহুতলের ধ্বংসস্তূপ থেকে মিলল ৭ জনের দেহ, এখনও চলছে উদ্ধারকাজ]

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন গোড্ডা লোকসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক নিশিকান্ত দুবে। তিনি বলেন, 'দুর্ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে আমি ঘটনাস্থলে পৌঁছই। বুলডোজার ব্যবহার করে ধ্বংসস্তুপ সরানোর কাজ শুরু হয়েছে।' তাঁর দাবি, 'দুর্ঘটনার পর স্থানীয়রাই ৩ জনকে উদ্ধার করে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী আরও একজনকে উদ্ধার করেছে। বাকিদের উদ্ধারের চেষ্টা চলছে। আহতদের চিকিৎসার জন্য দেওঘর এইমস (AIIMS) হাসপাতালে বিশেষ ব্যবস্থ করা হয়েছে।'

[আরও পড়ুন: সোমবার আস্থা ভোট, অনায়াসে জিতে মন্ত্রিসভা সম্প্রসারণ করতে চান হেমন্ত সোরেন

উল্লেখ্য, শনিবার গুজরাটের সুরাটেও একইরকম ঘটনার সাক্ষী থেকেছিল দেশ। সচিন পালি গ্রামের একটি ছতলা বহুতল তাসের ঘরের মতো ভেঙে পড়ে। সেই দুর্ঘটনায় রাতভর উদ্ধারকাজ চালিয়ে ধ্বংসস্তুপের ভিতর থেকে এক মহিলাকে জীবিত উদ্ধার করা হয়। রবিবার ভোর ৬টা নাগাদ ধ্বংসস্তূপের নিচ থেকে ৭ জনের দেহ উদ্ধার করা হয়েছে। জানা গিয়েছে, এই ঘটনায় এখনও পর্যন্ত আহতের সংখ্যা ১৫ জন। এখনও উদ্ধারকাজ জারি রয়েছে। ৬ থেকে ৭ জনের আটকে থাকার আশঙ্কা করছেন উদ্ধারকারীরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দেওঘরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল তিনতলা বাড়ি।
  • দুর্ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি উদ্ধারকাজে নেমেছে রাজ্য জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।
  • দুর্ঘটনাস্থল থেকে ২ জনকে উদ্ধার করে ইতিমধ্যেই হাসপাতালে পাঠানো হয়েছে।
Advertisement