shono
Advertisement

মানবিকতার নজির, ত্রিপুরার TMC কর্মীর মেয়ের চিকিৎসার দায়িত্ব নিলেন অভিষেক

অর্থের অভাবে মেয়ের চিকিৎসা করাতে পারছিলেন না ত্রিপুরার ওই আদি তৃণমূল কর্মী।
Posted: 07:07 PM Sep 10, 2021Updated: 07:34 PM Sep 10, 2021

সন্দীপ চক্রবর্তী: তিনি আদি তৃণমূল কর্মী। বাম আমলে শাসকের রক্তচক্ষু উপেক্ষা করেও ত্রিপুরায় তৃণমূলের পতাকা শক্ত করে ধরেছিলেন। বাম আমলে হাজার ‘অত্যাচার’, ‘প্রলোভনে’ও কখনও তৃণমূলের সঙ্গ ছাড়েননি। মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) তাঁর কাছে আরাধ্যা দেবীর মতোই। কথা হচ্ছে ত্রিপুরার উত্তর জেলার কাঞ্চনপুরের বাসিন্দা রসময় নম-র।ত্রিপুরায় তৃণমূল যখন আজকের মতো ফুলে ফেঁপে ওঠেনি তখন থেকেই ঘাসফুলের পতাকা বাহকের কাজ করেছেন রসময়বাবু। আজ তাঁর পরিবার মহা সমস্যায়। রসময়বাবুর একমাত্র মেয়ে দেবযানীর দুটি কিডনিই নষ্ট। অর্থের অভাবে চিকিৎসার ব্যবস্থাও করতে পারছিলেন না। এবার এই দুস্থ তৃণমূলকর্মীর পাশে দাঁড়ালেন খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Advertisement

রসময় ও তাঁর স্ত্রী সিদ্ধান্ত নিয়েছেন তারা দুজন একটি করে কিডনি মেয়েকে দেবেন। কিন্তু তাতেও সমস্যা মিটছে না। কারণ কিডনি বদলাতে প্রয়োজন মোটা অঙ্কের অর্থের। আর গরিব রসময়বাবুর পক্ষে সেই বিপুল খরচ বহন করা সম্ভব নয়। রসময়ের গোটা পরিবার যখন টাকার জন্য হন্যে হয়ে ঘুরছে, তখন কর্মীদের কাছে তাঁর দুর্দশার খবর জানতে পারেন ত্রিপুরা প্রদেশ তৃণমূলের সভাপতি আশিসলাল সিং (Ashish Lal Singh)। খবর শুনেই রসময়ের বাড়িতে ছুটে যান আশিস।

[আরও পড়ুন: Rahul Gandhi: ‘আমিও কাশ্মীরি পণ্ডিত’, জম্মুতে গিয়ে ফের ‘নরম হিন্দুত্বে’র বুলি রাহুল গান্ধীর মুখে]

রসময়ের সঙ্গে কথা বলার পর তিনি যোগাযোগ করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। গোটা ঘটনা তাঁকে জানান। অভিষেক সঙ্গে সঙ্গে দুস্থ ওই তৃণমূল কর্মীর পাশে দাঁড়ানোর আশ্বাস দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। রসময়ের মেয়ের কিডনি পরিবর্তন করতে অস্ত্রোপচার বাবদ সমস্ত খরচ বহন করার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। তৃণমূল (TMC) সূত্রের খবর, অভিষেকের বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) নির্দেশেই ওই তৃণমূল কর্মীর মেয়ের চিকিৎসা করা হবে কলকাতায় এনে। দমদম বিমানবন্দর থেকে এয়ার অ্যাম্বুল্যান্সে তাঁকে নিয়ে যাওয়া হবে SSKM হাসপাতালে। সেখানেই তৃণমূল কর্মীর মেয়ের দেবযানীর কিডনি পরিবর্তন করা হবে।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশের নির্বাচনে তালিবান ইস্যু থেকে ফায়দা তুলতে চায় বিজেপি, তোপ কংগ্রেসের]

আশিসলাল সিংয়ের মুখে অভিষেকের এই উদ্যোগের কথা শুনে যেন হাঁফ ছেড়ে বেঁচেছেন ত্রিপুরার প্রত্যন্ত এলাকার ওই তৃণমূল কর্মী। নেতা অভিষেককে এই উদ্যোগের জন্য ধন্যবাদ জানিয়েছেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement