shono
Advertisement
Abhishek Banerjee

ফিরছেন না কলকাতায়, উদ্ধবের সঙ্গে বৈঠকের পর ফের দিল্লির পথে অভিষেক!

Published By: Anwesha AdhikaryPosted: 11:04 PM Jun 06, 2024Updated: 11:04 PM Jun 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় রাজনীতিতে আরও সক্রিয় অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবারের পর তিনি শুক্রবারও দিল্লিতেই থাকবেন বলে সূত্রের খবর। উল্লেখ্য, মুম্বইতে উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠকের পরে বৃহস্পতিবার রাতেই তৃণমূল সাংসদের কলকাতায় ফেরার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে জানা গিয়েছে, কলকাতা নয়, মুম্বই থেকে সোজা দিল্লি উড়ে যাচ্ছেন তিনি। 

Advertisement

বৃহস্পতিবার দিনভর দিল্লিতে বিরোধী দলের নেতাদের সঙ্গে একক বৈঠক সেরে সন্ধেবেলা মুম্বই যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়। সন্ধের বিমানে তিনি মুম্বই যান। সেখানে শিব সেনা-উদ্ধব শিবিরের প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠকে বসেন অভিষেক। জানা গিয়েছে, সেখানে হাজির ছিলেন উদ্ধবপুত্র আদিত্য ঠাকরেও। সূত্রের খবর, উদ্ধবের বাসভবন মাতোশ্রীতে প্রায় ঘণ্টা দেড়েকের আলোচনা হয় দুই নেতার মধ্যে। 

[আরও পড়ুন: ভেঙে গেল ইন্ডিয়া জোট? দিল্লি বিধানসভায় ‘একলা চলো’ নীতি আপের

তার পরেই জানা যায়, এখনই কলকাতায় ফিরছেন না অভিষেক। বৃহস্পতিবার রাতে তাঁর কলকাতায় ফেরার কথা থাকলেও তিনি চলে ফিরবেন না। বরং আবার দিল্লিতেই উড়ে যাবেন তিনি। শুক্রবার আরও কোনও নেতার সঙ্গে অভিষেক বৈঠকে বসবেন কিনা, জানা নেই। তবে বৃহস্পতিবার তিনি যেভাবে একের পর এক বিরোধী নেতার সঙ্গে বৈঠক করেছেন, তার পরে আবারও নতুন করে কোনও বৈঠকের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। 

উল্লেখ্য, লোকসভা ভোটের ফলপ্রকাশের পর সলতে পাকাচ্ছে শাসক-বিরোধী উভয় শিবিরই। একদিকে শরিকদের সঙ্গে কথা বলে সরকার গঠনের তোড়জোড়, অন্যদিকে বিরোধী শিবিরও প্রস্তুত হচ্ছে নিজেদের রণকৌশল স্থির করতে। এই পরিস্থিতিতে INDIA জোটের বৈঠকে বাংলার শাসকদলের তরফে সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে (Abhishek Banerjee) প্রতিনিধি হিসেবে পাঠিয়েছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। আর অভিষেক তার পূর্ণ সদ্ব্যবহার করছেন অন্যান্য রাজনৈতিক দলগুলির সঙ্গে নিজের সমন্বয় বৃদ্ধিতে। দিল্লিতে নেতাদের সঙ্গে দফায় দফায় আলোচনার পর এবার মুম্বইয়ের পথে পা বাড়ালেন অভিষেক। ঠাকরের সঙ্গে তাঁর বৈঠকে হাজির থাকতে পারেন উদ্ধব-পুত্র আদিত্যও। উল্লেখ্য, বুধবার দিল্লিতে বিরোধী (INDIA Alliance) বৈঠকে যাননি উদ্ধব ঠাকরে। কংগ্রেসের উপর ক্ষুব্ধ বলে বৈঠক এড়িয়েছেন, এমনই গুঞ্জন। এই অবস্থায় অভিষেকের ‘মাতোশ্রী’তে যাত্রায় কি মন গলবে? সেই প্রশ্ন থাকছে। 

[আরও পড়ুন: দুই নির্দলের যোগদানে লোকসভায় সেঞ্চুরি কংগ্রেসের! শক্তিবৃদ্ধি ইন্ডিয়া জোটের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বৃহস্পতিবার দিনভর দিল্লিতে বিরোধী দলের নেতাদের সঙ্গে একক বৈঠক সেরে সন্ধেবেলা মুম্বই যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়।
  • বৃহস্পতিবার রাতে তাঁর কলকাতায় ফেরার কথা থাকলেও তিনি চলে ফিরবেন না। বরং আবার দিল্লিতেই উড়ে যাবেন তিনি।
  • INDIA জোটের বৈঠকে বাংলার শাসকদলের তরফে সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে প্রতিনিধি হিসেবে পাঠিয়েছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।
Advertisement