shono
Advertisement

এই ছবি পোস্ট করে শশী থারুর এবং ডেরেক কী বার্তা দিলেন?

ঘুরিয়ে কি 'এআইবি'-কেই সমর্থন জানালেন তাঁরা, উঠছে প্রশ্ন। The post এই ছবি পোস্ট করে শশী থারুর এবং ডেরেক কী বার্তা দিলেন? appeared first on Sangbad Pratidin.
Posted: 02:44 PM Jul 16, 2017Updated: 09:14 AM Jul 16, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে মশকরা করে আগেই বিপাকে জড়িয়েছিল কমেডি গ্রুপ ‘অল ইন্ডিয়া বাকচোদ’। মুম্বই পুলিশে দায়ের হয়েছিল এফআইআরও। সমালোচনায় মুখর হয়েছিল বিভিন্ন মহলে। কিন্তু এবার তন্ময় ভাটদের পাশে দাঁড়ালেন কংগ্রেস নেতা শশী থারুর ও তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন। নিজেদের মুখে স্ন্যাপচ্যাটের ডগ ফিল্টার বসিয়ে টুইটারে সেই ছবি শেয়ার করেছেন এই দুই রাজনীতিবিদ।

Advertisement

[পঞ্চাশ পেরিয়েও যা ইনি করলেন, অতি বড় ব্যায়ামবীরেরও চোখ কপালে উঠতে বাধ্য]

শনিবার এক টুইটার ব্যবহারকারী লেখেন, কোনও রাজনৈতিক নেতা কি নিজের মুখে স্ন্যাপচ্যাটের ডগ ফিল্টার বসিয়ে ছবি পোস্ট করতে পারবেন? তাহলে আমি তাঁকেই ভোট দেব। এরপরই অপর এক টুইটার ব্যবহারকারী ডেরেক ও শশী থারুরকে এই চ্যালেঞ্জ নিতে আহ্বান জানান। শেষে তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন ও পরে কংগ্রেস নেতা শশী থারুর দু’জনেই এরকম ছবি পোস্ট করেন। ডেরেক লেখেন, ‘দুর্দান্ত আইডিয়া। করব কি করব না ভাবতে ভাবতে শেষপর্যন্ত করেই ফেললাম।’ সেটি পোস্ট করেন নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে। পরে থারুরও সেই একই ডগ ফিল্টার ব্যবহার করে ছবি পোস্ট করেন এবং লেখেন, ‘আমি চ্যালেঞ্জ গ্রহণ করেছি।’ প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ করে গত শুক্রবারই একটি পোস্ট করেছিল ‘এআইবি’ নামে খ্যাত ওই কমেডি গ্রুপটি। কিন্তু এরপরই তাঁদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়। অনেকেই মনে করছেন, আসলে পুলিশের আচরণের প্রতিবাদ জানাতেই এমন ছবি পোস্ট করেছেন দু’জনে।

 

It’s the weekend. Time for a little bit of fun

A post shared by Derek O’Brien (@quizderek) on

 

 

[মোদিকে ‘অপমান’, বিপাকে কমেডি গ্রুপ AIB]

কী করেছিল তন্ময় ভাট ও তাঁর সঙ্গীরা? নেটদুনিয়ায় সম্প্রতি একটি ছবি ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে হুবহু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মতো দেখতে এক ব্যক্তি রেলস্টেশনে দাঁড়িয়ে আছে। তিনি কি সত্যি মোদি? নাকি মোদির যমজ ভাই? এরকম নানা প্রশ্নের ছড়াছড়ি নেটদুনিয়ায়। তা নিয়ে মশকরা করতে গিয়েই খোদ প্রধানমন্ত্রীর মুখে স্ন্যাপচ্যাটের ডগ ফিল্টার বসিয়ে দিয়েছিলেন গ্রুপের সদস্যরা। সঙ্গে ওই ভাইরাল ছবিটি জুড়ে তা পোস্ট করা হয়েছিল টুইটারে। সম্ভবত মোদির ঘন ঘন বিদেশ সফরকে কটাক্ষ করতে চেয়েছিলেন তাঁরা। কিন্তু প্রধানমন্ত্রীর ছবিটে ডগ ফিল্টারের ব্যবহার মেনে নিতে পারেননি নেটিজেনরা। এরকম পোস্টকে কুরুচিপূর্ণ বলে তীব্র প্রতিবাদ জানান বহু মানুষ। পুলিশকে এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আরজিও জানান। তারপরই কমেডি গ্রুপটির বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করে মুম্বই পুলিশ। যদিও এই ঘটনার পরও তাদের কার্যক্রমে যে কোনও বদল আসবে না তেমনটাই জানিয়ে দিয়েছিলেন গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা তন্ময় ভাট। ছবিটি টুইটার থেকে তুলে নিয়ে তিনি লেখেন, মশকরা চালিয়ে যাবেন। ভুল করলে সরিয়ে নেবেন। তাও রসিকতা করা থেকে বিরত থাকবেন না। ভুল হলে দরকারে ক্ষমাও চেয়ে নেবেন। কে কী ভাবল তা নিয়ে যে তাঁদের মাথাব্যথা নেই।

The post এই ছবি পোস্ট করে শশী থারুর এবং ডেরেক কী বার্তা দিলেন? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার