shono
Advertisement

আবগারি দুর্নীতির টাকা কোথায়? বৃহস্পতিবারই ফাঁস করবেন কেজরি! বিস্ফোরক স্ত্রী সুনীতা

২ বছরে ২৫০-এর বেশি তল্লাশি অভিযান চলেছে, কিন্তু টাকা কোথায়? প্রশ্ন সুনীতার।
Posted: 02:13 PM Mar 27, 2024Updated: 02:13 PM Mar 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবগারি দুর্নীতি মামলায় কয়েকশো কোটি টাকার দুর্নীতি হয়েছে বলে দাবি করেছে ইডি (ED)। এই দুর্নীতির ‘কিংপিন’ বলা হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে। তবে প্রশ্ন উঠছে এত কোটি টাকার দুর্নীতি হয়ে থাকলে সে টাকা কোথায়? এই ইস্যুতেই এবার মুখ খুললেন কেজরিওয়ালের স্ত্রী সুনীতা। সাংবাদিক বৈঠক করে জানালেন, “আগামী ২৮ মার্চ আদালতের সামনে অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) জানাবেন টাকা আসলে কোথায় রয়েছে।”

Advertisement

সাংবাদিক বৈঠক থেকে বুধবার দিল্লির মুখ্যমন্ত্রীর স্ত্রী সুনীতা কেজরিওয়াল (Sunita Kejriwal) বলেন, “গতকাল সন্ধ্যায় আমি দিল্লির মুখ্যমন্ত্রীর সঙ্গে জেলে সাক্ষাৎ করতে গিয়েছিলাম। ওনার ডায়াবেটিস ও সুগার ঠিক নেই। কিন্তু ওনার লক্ষ্য একদম ঠিক। দু’দিন আগে মন্ত্রী অতীশীকে বার্তা দিয়ে দিল্লির মানুষের সমস্যা সমাধান করতে বলেছিলেন। সেই ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। আমি জানতে চাই এতে অন্যায়টা কী করেছেন? এরা কী আসলেই দিল্লিকে ধংস করতে চায়। এরা চায় মানুষ সমস্যার মধ্যে থাকুক। এই ঘটনায় অরবিন্দ কেজরিওয়াল দুঃখ পেয়েছেন।”

[আরও পড়ুন: ভোটের মুখে নারদকাণ্ডে ফের ম্যাথু স্যামুয়েলকে হাজিরার নির্দেশ দিল CBI]

পাশাপাশি সুনীতা বলেন, “আরও একটি কথা উনি আমায় জানিয়েছেন। তা হল, আবগারি দুর্নীতি মামলায় গত ২ বছরে ২৫০-এর বেশি তল্লাশি অভিযান চলেছে। ওরা তথাকথিত এই দুর্নীতির বেআইনি টাকার খোঁজ চালাচ্ছে। আপের প্রায় সব নেতৃত্বের বাড়িতে তল্লাশি চালিয়েও এখনও পর্যন্ত একটি টাকা ওরা খুঁজে পায়নি। দিল্লির মুখ্যমন্ত্রী আমায় বলেছেন, এই তথ্য আগামী ২৮ মার্চ আদালতে প্রকাশ্যে আনবেন তিনি। গোটা দেশকে জানাবেন তথাকথিত এই দুর্নীতির পয়সা আসলে কোথায় রয়েছে। সব কিছুর প্রমাণও তিনি দেবেন।”

[আরও পড়ুন: ভোটের মুখে মহুয়াকে ফের তলব ইডির, বৃহস্পতিবারই দিল্লিতে হাজিরার নির্দেশ]

মুখ্যমন্ত্রীর স্ত্রীর এহেন দাবির পর স্বাভাবিক ভাবেই শোরগোল শুরু হয়েছে জাতীয় রাজনীতিতে। আগামিকাল আদালতে তিনি কী বার্তা দেন তার অপেক্ষায় গোটা দেশ। এছাড়াও এদিন কেজরির প্রশংসা করে সুনীতা আরও বলেন, “অরবিন্দ কেজরিওয়াল অত্যন্ত সৎ, দেশপ্রেমিক, নির্ভিক ও সাহসী ব্যক্তি। আমি ওনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করি। ওনার শরীর জেলের মধ্যে থাকলেও ওনার মন দিল্লির মানুষের জন্য সর্বদা ব্যাকুল।”

গত ২১ মার্চ আবগারি দুর্নীতি মামলায় গ্রেপ্তার হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আগামী ২৮ মার্চ পর্যন্ত ইডি হেফাজত হয়েছে তাঁর। তবে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা তো দূরের কথা হাজতে থেকেই সরকার চালানোর ঘোষণা করেছেন কেজরিওয়াল। সেইমতো জেলের মধ্য থেকেই মন্ত্রীদের একের পর এক বার্তা দিচ্ছেন দিল্লির মুখ্যমন্ত্রী। তা পালন করছেন দিল্লির মন্ত্রীরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement