shono
Advertisement

ফের রক্তাক্ত Kashmir, অনন্তনাগে বিজেপি নেতা ও তাঁর স্ত্রীকে হত্যা করল জঙ্গিরা

গুলিতে প্রাণ হারান বিজেপি নেতা গুলাম রসুল দার ও তাঁর স্ত্রী জোয়াহারা বানো।
Posted: 05:48 PM Aug 09, 2021Updated: 05:51 PM Aug 09, 2021

মাসুদ আহমেদ, শ্রীনগর: সন্ত্রাসবাদীদের হামলায় আবারও কেঁপে উঠল জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir)। এবার অনন্তনাগ জেলায় এক বিজেপি নেতা ও তাঁর স্ত্রীকে গুলি করে হত্যা করে জঙ্গিরা।

Advertisement

[আরও পড়ুন:কেন্দ্রের ছাড়পত্র পেতে চলেছে আরও এক Corona Vaccine, প্রয়োগ করা যাবে শিশুদের উপরও]

পুলিশ সূত্রে খবর, ঘটনাটি ঘটেছে অনন্তনাগ জেলার লালচক এলাকায়। এদিন জঙ্গিদের গুলিতে প্রাণ হারান বিজেপি নেতা গুলাম রসুল দার ও তাঁর স্ত্রী জোয়াহারা বানো। হামলার পর দ্রুত তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষরক্ষা করতে পারেননই চিকিৎসকরা। কুলগাম বিজেপি কিষান মোর্চার প্রেসিডেন্ট ছিলেন রসুল। তবে সম্প্রতি লালচকেই থাকছিলেন তিনি। এই ঘটনায় রীতিমতো চঞ্চল্য ও আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। হামলাকারীদের খোঁজে অভিযান শুরু করেছে পুলিশ ও সেনাবাহিনী। হামলাকারীরা কোন জঙ্গি সংগঠনের সদস্য তা জানা গিয়েছে। কাশ্মীর পুলিশের আইজিপি বিজয় কুমার ঘটনাস্থল পরিদর্শনের পর জানিয়েছেন এই কাজের নেপথ্যে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার হাত রয়েছে।

উল্লেখ্য, কাশ্মীর বিজেপি নেতাদের উপর হামলার ঘটনা নতুন কিছু নয়। বিশেষ করে উপত্যকায় ৩৭০ ধারা রদ হওয়ার পর থেকে আরও বেড়েছে জঙ্গি হামলার ঘটনা। গত জুন মাসেই দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার ত্রালে বিজেপি কাউন্সিলর রাকেশ পণ্ডিতাকে গুলি করে হত্যা করে সন্ত্রাসবাদীরা। ঘটনার সময় মুস্তাক আহমেদ নামের এক বন্ধুর সঙ্গে কথা বলছিলেন পণ্ডিতা। তখনই সেখানে হামলা চালায় তিন জেহাদি। লাগাতার গুলিবর্ষণ শুরু করে তারা। গুলির আঘাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই বিজেপি নেতার। গত বছর কুলগাম (Kulgam) এলাকার যুব মোর্চার সাধারণ সম্পাদক ফিদা হুসেন ইটু (Fida Hussain itoo) এবং দুই বিজেপি কর্মী উমর হাজাম ও হারুন রশিদ বেগকে হত্যা করে জঙ্গিরা।

[আরও পড়ুন: ‘মানবাধিকার কমিশন তো বিজেপির অধিকার কমিশন’, ত্রিপুরার ঘটনায় তোপ Kunal Ghosh-এর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement