shono
Advertisement

চরবৃত্তির সন্দেহে আটক ৫ পাক মৎস্যজীবী, ৬টি নৌকা

পালটা ৫৫ জন ভারতীয় মৎস্যজীবীকে আটক করল পাক নৌসেনা। The post চরবৃত্তির সন্দেহে আটক ৫ পাক মৎস্যজীবী, ৬টি নৌকা appeared first on Sangbad Pratidin.
Posted: 04:00 PM Nov 11, 2017Updated: 11:40 AM Sep 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক নাবালক-সহ পাঁচ পাক মৎস্যজীবীকে আটক করল বিএসএফ। কচ্ছের হারামি নালার কাছ থেকে শুক্রবার তাদের আটক করা হয়েছে। বিএসএফের এক আধিকারিক সিনিয়র অফিসার জানিয়েছেন, ধাওয়া করার সময় পাকিস্তানে পালানোর চেষ্টা করছিল অভিযুক্তরা। তল্লাশি চালিয়ে ওই এলাকা থেকে সন্দেহজনক ছয়টি বোটও উদ্ধার করেছে বিএসএফ।

Advertisement

[বারণ না শুনে যোগ শেখানোর ফল, মুসলিম শিক্ষিকার বাড়িতে হামলা]

সূত্রের খবর, শুক্রবার রুটিন নজরদারির সময় পাক মৎস্যজীবীদের সন্দেহজনক গতিবিধি বিএসএসের নজরে আসে। মোটর লাগানো পাঁচটি পাক নৌকা দেখতে পেয়ে তাড়া করে বিএসএফ। বিএসএফের তাড়া খেয়ে অভিযুক্তরা পাকিস্তানের দিকে পালানোর চেষ্টা করলেও ব্যর্থ হয়। তাদের নৌকা-সহ আটক করা হয়। পরে তল্লাশি চালিয়ে আরও একটি নৌকা ও দুজন মৎস্যজীবীকে ধরে সীমান্তরক্ষী বাহিনী। মনে করা হচ্ছে, পাক অধিকৃত সিন্ধের সুজওয়া থেকে নৌকাগুলি চরবৃত্তির জন্য ভারতের জলসীমায় প্রবেশ করেছিল। আটক মৎস্যজীবীদের জেরা করছে বিএসএফ।

[মুকুলের ‘বিশ্ববাংলা’ মন্তব্যের দায় নেবে না বিজেপি, স্পষ্ট করলেন দিলীপ]

বিএসএফ সূত্রে খবর, ধৃতদের নাম নিয়াজ, হুসেন গহ্বর, লং আলি, রাজীব আলি, ইয়াসিন রমজান। রয়েছে ১৭ বছরের এক কিশোরও। নিরাপত্তার স্বার্থে তার পরিচয় প্রকাশ্যে আনা হয়নি। বিএসএফের আধিকারিকরা জানাচ্ছেন, এই নিয়ে গত দু’মাসে আট পাক মৎসজীবী ও ১৪টি নৌকা আটক করা হয়েছে। স্বাভাবিকভাবেই চরবৃত্তির অভিযোগ মানতে চায়নি পাকিস্তান। বরং পালটা ৫৫ জন ভারতীয় মৎসজীবীকে আটক করেছে তারা। শুক্রবার রাতে কচ্ছের জাখুয়া থেকে ৯টি ভারতীয় নৌকাও আটক করেছে পাক নৌসেনা। সবমিলিয়ে গত এক সপ্তাহে ৭৯ জন ভারতীয় মৎসজীবী ও ১৩টি ভারতীয় বোট আটক করে রাখার অভিযোগ উঠেছে পাক মেরিনের বিরুদ্ধে, খবর সংবাদ সংস্থা এএনআইয়ের।

The post চরবৃত্তির সন্দেহে আটক ৫ পাক মৎস্যজীবী, ৬টি নৌকা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার