shono
Advertisement
CBI

নিট-ইউজি প্রশ্নফাঁস কাণ্ডে প্রথম গ্রেপ্তারি সিবিআইয়ের, পাটনা থেকে ধৃত ২

দেশজুড়ে আন্দোলন ও বিরোধীদের চাপের মুখে নিট-ইউজি দুর্নীতি কাণ্ডে শনিবার রাতে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কেন্দ্র। এর পর রবিবার তদন্তে নামে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার দুই অভিযুক্ত।
Published By: Kishore GhoshPosted: 04:07 PM Jun 27, 2024Updated: 04:23 PM Jun 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিট-ইউজি (NEET-UG) প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারে (Bihar) প্রথম গ্রেপ্তারি সিবিআইয়ের (CBI)। পাটনা থেকে গ্রেপ্তার করা হয়েছে মণীশ প্রকাশ এবং আশুতোষ নামের দুই ব্যক্তিকে। দুজনের বিরুদ্ধেই নিট পীরক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগ রয়েছে। পরীক্ষার আগের দিন বেশ কিছু যুবকের হাতে প্রশ্নপত্র তুলে দিয়েছিল মণীশ এবং আশুতোষ।

Advertisement

সিবিআই সূত্রে খবর, গত ৪ মে নিট পরীক্ষার আগের দিন পাটনার লার্ন প্লে স্কুলের ছেলেদের হস্টলের একটি ঘরে অর্থের বিনিময়ে প্রশ্নপত্র বিলির ব্যবস্থা হয়েছিল। অভিযোগ, আশুতোষের সাহায্যে এই ষড়যন্ত্র করে মণীশ। বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদের পর দুজনকেই হেফাজতে নিল সিবিআই।

 

[আরও পড়ুন: NEET প্রশ্নফাঁস দুর্নীতি মানলেন রাষ্ট্রপতি, দলমত নির্বিশেষে ব্যবস্থা নেওয়ার বার্তা]

দেশজুড়ে আন্দোলন ও বিরোধীদের চাপের মুখে নিট-ইউজি (NEET-UG) দুর্নীতি কাণ্ডে শনিবার রাতে সিবিআই (CBI) তদন্তের নির্দেশ দিয়েছিল কেন্দ্র। এর পর রবিবার তদন্তে নেমে একটি মামলা দায়ের করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এইসঙ্গে একাধিক রাজ্যের যাবতীয় এফআইআর, গ্রেপ্তার হওয়া অভিযুক্তদের নিজেদের হেফাজতে নেয় তার।

 

[আরও পড়ুন: অলস ভারত! প্রাপ্তবয়স্ক নাগরিকদের অর্ধেকই ‘আনফিট’, প্রকাশ্যে চাঞ্চল্যকর রিপোর্ট]

উল্লেখ্য, NEET-UG পরীক্ষা হয় ন্যাশনাল টেস্টিং এজেন্সির তত্ত্বাবধানে। এর মাধ্যমে MBBS, BDS, AYUSH কোর্সে ভর্তির সুযোগ পায় পড়ুয়ারা। পরীক্ষার ফল অনুযায়ী সরকারি এবং বেসরকারি কলেজে সুযোগ মেলে। এবার পরীক্ষা ছিল ৫ মে। দেশের ৫৭১ শহরের ৪৭৫০টি পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা দেন ২৩ লাখ পীরক্ষার্থী। যদিও প্রশ্নফাঁস কাণ্ডের জেরে ন্যাশনাল টেস্টিং এজেন্সির কার্যপদ্ধতি নিয়ে প্রশ্ন ওঠে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দেশজুড়ে আন্দোলন ও বিরোধীদের চাপের মুখে নিট-ইউজি দুর্নীতি কাণ্ডে শনিবার রাতে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কেন্দ্র।
  • NEET-UG পরীক্ষা হয় ন্যাশনাল টেস্টিং এজেন্সির তত্ত্বাবধানে।
Advertisement