shono
Advertisement

৫ স্বঘোষিত ধর্মীয় গুরুকে মন্ত্রীর তকমা দিল মধ্যপ্রদেশের বিজেপি সরকার

ভোটের আগে ধর্মের রাজনীতি, অভিযোগ কংগ্রেসের। The post ৫ স্বঘোষিত ধর্মীয় গুরুকে মন্ত্রীর তকমা দিল মধ্যপ্রদেশের বিজেপি সরকার appeared first on Sangbad Pratidin.
Posted: 05:46 PM Apr 04, 2018Updated: 02:36 PM Jun 19, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে পাঁচ স্বঘোষিত ধর্মীয় গুরুকে রাষ্ট্রমন্ত্রীর তকমা দিল মধ্যপ্রদেশের বিজেপি সরকার। সংবাদ সংস্থা পিটিআই এই খবর জানিয়েছে। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের এই পদক্ষেপের ব্যাপক সমালোচনা করেছে বিরোধী কংগ্রেস। মন্ত্রীর তকমা পেয়েছেন নর্মদানন্দ মহারাজ, হরিহরনন্দ মহারাজ, কম্পিউটার বাবা, বায়ু মহারাজ ও পণ্ডিত যোগেন্দ্র মোহান্ত।

Advertisement

[‘অতিসক্রিয়’ রাজ্যপাল, স্বরাষ্ট্রমন্ত্রীর দ্বারস্থ হয়ে নালিশ তৃণমূল সাংসদদের]

গত ৩১ মার্চ এই ৫ জন ধর্মীয় গুরুকে নর্মদা বাঁচাও অন্দোলনের জন্য গঠিত কমিটিতে নিয়োগ করা হয়। কমিটির সদস্য হিসাবে তাঁরা মন্ত্রীর সমতুল্য সব সুযোগ সুবিধা পাবেন। যদিও কংগ্রেস এই পদক্ষেপের তুমুল সমালোচনা করে বলে, মানুষের ধর্মীয় ভাবাবেগ নিয়ে ভোটের রাজনীতি করছে বিজেপি। কংগ্রেসের মুহ্কপাত্র পঙ্কজ চতুর্বেদী বলেন, ‘এটা রাজনৈতিক গিমিক। এভাবে মুখ্যমন্ত্রী সব পাপ ধুয়ে ফেলতে পারবেন না। তিনি নর্মদাকে অবহেলা করেছেন।’ পালটা বিজেপির মুখপাত্র রজনীশ আগরওয়াল বলছেন, ‘নদী ও প্রকৃতিকে বাঁচাতেই ওই পুণ্যাত্মাদের নিয়োগ করা হয়েছে। তাঁরা আরও বেশি সাধারণ মানুষকে এই আন্দোলনের সঙ্গে যুক্ত করবেন বলে মনে করছে রাজ্য সরকার।’

মন্ত্রীর সমতুল্য পদে যাঁদের নিয়োগ করা হয়েছে, তাঁদের মধ্যে একজন হলেন ‘কম্পিউটার বাবা।’ ৫৪ বছরের এই স্বঘোষিত ধর্মগুরুর সর্বক্ষণ নিজের সঙ্গে একটি ল্যাপটপ বহন করেন। তাই তাঁকে এই নামে ডাকা হয়। মতভেদে নামদেও দাস ত্যাগীর মস্তিষ্ক কম্পিউটারের চেয়েও দ্রুত কাজ করে বলে তাঁকে এই নামে ডাকেন তাঁর ভক্তরা। ২০১৪-তে এই কম্পিউটার বাবা আম আদমি পার্টির হয়ে ভোটেও লড়েছিলেন। এবার বিজেপির টিকিট পাননি, কিন্তুই নর্মদা বাঁচাও আন্দোলনের সঙ্গে যুক্ত থাকার সুবাদে মন্ত্রীর তকমা পেয়ে গেলেন। মন্ত্রীর তকমা পেয়ে মুখ্যমন্ত্রী ধন্যবাদ জ্ঞাপন করেছেন কম্পিউটার বাবা।

[তিন দশক পর খুলছে পুরীর জগন্নাথ মন্দিরের রত্নভান্ডারের দরজা]

The post ৫ স্বঘোষিত ধর্মীয় গুরুকে মন্ত্রীর তকমা দিল মধ্যপ্রদেশের বিজেপি সরকার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার