shono
Advertisement

‘৯ সাল ৯ সওয়াল’, মোদি সরকারের বর্ষপূর্তিতে তীব্র আক্রমণ কংগ্রেসের

মূল্যবৃদ্ধি, বেকারত্বের মতো নানা বিষয়ই তুলে ধরেছে হাত শিবির।
Posted: 02:15 PM May 26, 2023Updated: 02:15 PM May 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার ৯ বছর পূর্ণ হল নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপি সরকারের (BJP)। আর সেই উপলক্ষেই নতুন করে গেরুয়া শিবিরকে আক্রমণ করল কংগ্রেস (Congress)। দাবি করল, মোদি সরকারের সময়কাল কেবলই ব্যর্থতা ও দুর্দশায় ভরা। আর সেই সঙ্গেই তাদের উদ্দেশে পেশ করল ৯টি প্রশ্ন। যাকে হাত শিবিরের তরফে বলা হচ্ছে ‘৯ সাল ৯ সওয়াল’। বর্ষীয়ান কংগ্রেস নেতা ও দলের প্রচার বিভাগীয় প্রধান জয়রাম রমেশ সেই সংক্রান্ত একটি প্রশ্নমালাও এদিন প্রকাশ করেছেন। সেখানে বেকারত্ব থেকে জিএসটি, নানা বিষয়ে প্রশ্ন করা হয়েছে মোদি সরকারকে।

Advertisement

শুক্রবার সকালে লাগাতার টুইট করেও আক্রমণ শানিয়েছে কংগ্রেস। ঠিক কী খোঁচা দিয়েছে হাত শিবির। একটি পোস্টে লেখা হয়েছে, ‘আজ মোদি সরকার ৯ বছর পূর্ণ করল। এটা আসলে ‘৯ বছরের ব্যর্থতা’। দেশের কাছে ৯ বছরের দুর্দশা। এই ৯ বছরে মানুষকে সহ্য করতে হয়েছে মূল্যবৃদ্ধি, বেকারত্ব ও স্বৈরতান্ত্রিক সিদ্ধান্ত। এই মোদি সরকার জুমলা করে সরকারে এসেছিল। একটি প্রতিশ্রুতিও পালন করেনি। কেবল তারিখের পর তারিখ দিয়ে গিয়েছে।’

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতিতে এবার ‘কালীঘাটের কাকু’কে তলব ইডির, আগামী সপ্তাহে হাজিরার নির্দেশ]

অন্যান্য পোস্টে ২০২২ সালের মধ্যে কৃষকদের উপার্জন দ্বিগুণ করার প্রতিশ্রুতি, ওই সময়ের মধ্যেই সবাইকে বাড়ি দেওয়ার আশ্বাস, কালো টাকা ফিরিয়ে ১৫ লক্ষ টাকা দেওয়ার প্রতিশ্রুতি, বার্ষিক ২ কোটি চাকরির প্রতিজ্ঞার মতো নানা বিষয় তুলে মোদি সরকারকে তীব্র আক্রমণ করেছে কংগ্রেস।

[আরও পড়ুন: দ্বিতীয় বিয়ে করছেন স্বামী, খবর পেয়ে আবেগঘন পোস্ট আশিস বিদ্যার্থীর প্রথম স্ত্রীর!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement