shono
Advertisement

দুর্যোগে ভেঙেছে উজ্জয়নীর মহাকাল মন্দির চত্বরের মূর্তি, দুর্নীতির প্রশ্নে বিজেপি-কংগ্রেস তরজা

মূর্তি নির্মাণে দুর্নীতি হয়েছে, দাবি কংগ্রেসের।
Posted: 02:21 PM May 30, 2023Updated: 03:09 PM May 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বজ্রপাতে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) উজ্জয়নীর মহাকাল মন্দির চত্বরের ‘সপ্ত ঋষি’র স্ট্যাচু ভেঙে পড়েছে। এই ঘটনায় তীব্র রাজনৈতিক বিতণ্ডা শুরু হয়েছে বিজেপি শাসিত রাজ্যে। স্ট্যাচুগুলি ভাঙার পরেই ‘শ্রী মহাকাল লোক প্রজেক্টে’ দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করে একটি তদন্ত কমিটি গঠন করেছে কংগ্রেস (Congress)। ওই কমিটিতে রয়েছেন রাজ্যের প্রবীণ কংগ্রেস নেতারা। এদিকে কংগ্রেসের বিরুদ্ধে শাসক দল বিজেপির (BJP) তোপ, প্রাকৃতিক দুর্যোগ নিয়েও রাজনীতি করছে কংগ্রেস।

Advertisement

ইতিমধ্যে সপ্ত ঋষির ভাঙা মূর্তিগুলিকে মহাকাল মন্দির চত্বর থেকে সরিয়ে ফেলেছে উজ্জয়নী প্রশাসন। সেগুলিকে সারিয়ে তোলা হচ্ছে। মূর্তি ভাঙার পরেই প্রদেশ কংগ্রেস সভাপতি কমলনাথ শাসক দলকে কটাক্ষ করে টুইট করেন, “কংগ্রেস সরকার যখন মহাকাল মন্দির চত্বরে করিডর তৈরির অঙ্গিকার করেছিল, তখন ভাবেনি যে পরবর্তী সরকার বিষয়টি নিয়ে জঘন্য দুর্নীতি করবে। ” এই মন্তব্যের পাশাপাশি প্রবীণ কংগ্রেস নেতাদের দিয়ে একটি তদন্ত কমিটিও গড়েছে কংগ্রেস।

[আরও পড়ুন: ‘সম্পর্ক ভাঙতে চেয়েছিল’, প্রেমিকাকে ২০ বার কুপিয়ে খুন করেও অনুতাপহীন ধৃত সাহিল! ]

পালটা কংগ্রেসের বিরুদ্ধে মূর্তি ভাঙা নিয়ে অযথা রাজনীতি করার অভিযোগ তুলেছে বিজেপি। সে রাজ্যের অর্থমন্ত্রী জগদীশ দেবদা দাবি করেছেন, “কোনও দুর্নীতি হয়নি”। রবিবার রাতের ভয়ংকর দুর্যোগে ৫০ বছরের প্রাচীন গাছও উপড়ে গিয়েছিল। “ওই ঘটনা নিয়ে কারও রাজনীতি করা উচিত না”।

[আরও পড়ুন: বায়রনের দলবদল: বিজেপির হাত শক্ত করছে! নাম না করে তৃণমূলকে তোপ কংগ্রেসের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement