shono
Advertisement

নিশানায় মিডিয়া, তবু কেন ঐশ্বর্য-অক্ষয়কে টানলেন রাহুল গান্ধী?

বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরে প্রবেশ করেছে ভারত জোড়ো যাত্রা।
Posted: 10:42 AM Jan 20, 2023Updated: 12:32 PM Jan 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘৃণা, হিংসা, বেকারত্ব কিংবা মূল্যবৃদ্ধির মতো গুরুত্বপূর্ণ ইস্যু ছেড়ে বলিউডে মন দিচ্ছে মিডিয়া। এভাবেই সংবাদমাধ্যমকে কাঠগড়ায় তুলতে দেখা গেল কংগ্রেস রাহুল গান্ধীকে। বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরে প্রবেশ করেছে ভারত জোড়ো যাত্রা। আর তারপরই এভাবে বিস্ফোরক মেজাজে দেখা গেল রাহুলকে।

Advertisement

ঠিক কী বলেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি? লক্ষণপুরে এক জনসভায় তিনি ক্ষোভ উগরে জানিয়েছেন, সংবাদমাধ্যম সঠিক ইস্যু তুলে ধরছে না। ঐশ্বর্য রাই ও অক্ষয় কুমারের মতো বলিউড তারকাদের নিয়ে পড়ে থাকলেও দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে কথা বলছে না মিডিয়া। উল্লেখ্য এর আগেও রাহুলকে বলতে শোনা গিয়েছে ঘৃণা ছড়াচ্ছে সংবাদমাধ্যম। তাঁর কথায়, ”সংবাদমাধ্যমকে নিয়ন্ত্রণ করা হচ্ছে, চাপ দেওয়া হচ্ছে। রিপোর্টারদের দোষ নেই। তাঁরা সেটাই করতে বাধ্য হচ্ছেন, যেটা মালিকপক্ষ চাইছে।”

[আরও পড়ুন: স্রেফ রাইফেলের বাট দিয়ে ৩ সশস্ত্র ডাকাতকে নাস্তানাবুদ! ভাইরাল দুই বীরাঙ্গনা কনস্টেবলের ভিডিও]

এরই পাশাপাশি দীর্ঘ পথ হাঁটতে হাঁটতে কীভাবে দেশের সাধারণ মানুষের মধ্যে তিনি মিশে গিয়েছেন সেকথাও বলেন রাহুল। তাঁর কথায়, ”আমি যেন আমার শিকড়ে ফিরে যাচ্ছি। জম্মু ও কাশ্মীরের সাধারণ মানুষের যন্ত্রণাকে আমি বুঝতে পারছি। তাই এখানে এসেছি আপনাদের সামনে নতজানু হতে।” সেই সঙ্গে রাহুল বলেন, ”বিজেপি-আরএসএস ঘৃণা ছড়াচ্ছে। আমি আগে ভাবতাম বুঝি সেটা খুব গভীরে পৌঁছে গিয়েছে। কিন্তু এখন বুঝতে পারি ওসব টিভিতেই দেখা যায় কেবল।”

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে ভারত জোড়ো যাত্রা (Bharat Jodo Yatra)। ৩০ জানুয়ারি তা শেষ হওয়ার কথা। এই যাত্রাকে নিয়ে কংগ্রেস উচ্চাকাঙ্ক্ষী। জনসংযোগ বাড়িয়ে হৃত জনসমর্থন পুনরুদ্ধারে ভারত জোড়ো যাত্রা শুরু করেছে শতাব্দীপ্রাচীন রাজনৈতিক দল। সুদীর্ঘ পথ ধরে মিছিলে হাঁটছেন রাহুল গান্ধী (Rahul Gandhi) ও অগণিত কংগ্রেস সমর্থক। নানা জায়গায় সেই যাত্রায় যোগ দিয়েছেন একাধিক সেলিব্রিটি। ফলে জৌলুস আরও বেড়েছে ভারত জোড়ো যাত্রার।

[আরও পড়ুন: ‘বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চায় ভারত, কিন্তু…’, পাকিস্তানকে বার্তা দিলেন বিদেশ মন্ত্রকের মুখপাত্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement