shono
Advertisement

বড়সড় স্বস্তি! দেশে করোনার দৈনিক সংক্রমণ নেমে এল ৩১ হাজারে

অনেকটা কমল অ্যাকটিভ কেস।
Posted: 09:47 AM Dec 01, 2020Updated: 09:47 AM Dec 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীত বাড়তেই বাড়তে পারে করোনা সংক্রমণ। আশঙ্কা করেছিলেন অনেক বিশেষজ্ঞই। বস্তুত শীতের শুরুর দিকে রাজধানী দিল্লি, রাজস্থান বা গুজরাটের মতো রাজ্যগুলিতে সংক্রমণের মাত্রাও খানিকটা বেড়েছিল। কিন্তু কিছুটা সময় পেরতেই ফের মারণ ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চলে আসার ইঙ্গিত মিলল। দেখতে দেখতে দেশের দৈনিক করোনা সংক্রমণ নেমে এল ৩১ হাজারে। যা কিনা গত কয়েক সপ্তাহের মধ্যে সর্বনিম্ন। সেই সঙ্গে একধাক্কায় অনেকটা কমল চিকিৎসাধীন রোগী বা অ্যাকটিভ কেসের সংখ্যাও।

Advertisement

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩১ হাজার ১১৮ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে অনেকটা কম। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৪ লক্ষ ৬২ হাজার ৮১০ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৪৮২ জনের। এই সংখ্যাটা অবশ্য আগের দিনের থেকে সামান্য বেশি। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৩৭ হাজার ৬২১ জন।

[আরও পড়ুন: সন্ত্রাসবাদীদের সঙ্গে যোগাযোগ শেলা রশিদের, ঘুষ নিয়ে যোগ রাজনীতিতে! বিস্ফোরক বাবা]

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪১ হাজার ৯৮৫ জন। যা আগের থেকে কম হলেও দৈনিক আক্রান্তের থেকে অনেকটা বেশি। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৮৮ লক্ষ ৮৯ হাজার ৫৮৫ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস অনেকটা কমে দাঁড়িয়েছে মাত্র ৪ লক্ষ ৩৫ হাজার ৬০৩ জন। মাঝখানে কয়েকদিন দৈনিক আক্রান্তের তুলনায় করোনাজয়ীর সংখ্যাটা কিছুটা নিচের দিকে ছিল। যা উদ্বেগ বাড়াচ্ছিল স্বাস্থ্যমন্ত্রকের। তবে, গত দু’দিনে ফের নতুন রোগীর থেকে সুস্থতার সংখ্যাটা সন্তোষজনক মাত্রায় বাড়ল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement