shono
Advertisement

Corona Vaccination: একধাক্কায় অনেকখানি সস্তা হল কোভিশিল্ড ও কোভ্যাক্সিন, জেনে নিন নতুন দাম

বুস্টার ডোজ শুরুর আগেই কমানো হল ভ্যাকসিনের দাম।
Posted: 04:08 PM Apr 09, 2022Updated: 04:46 PM Apr 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক ধাক্কায় অনেকটা কমল করোনার ভ্যাকসিনের দাম। শনিবার কোভিশিল্ডের নতুন দামের কথা ঘোষণা করেন সেরাম ইনস্টিটিউটের প্রধান আদর পুনাওয়ালা। ঘোষিত হয় কোভ্যাক্সিনের পরিবর্তিত দামও। কত হল দুই ভ্যাকসিনের (Covid-19 Vaccine) নতুন দাম?

Advertisement

দেশজুড়ে ১৮ ঊর্ধ্বদের জন্য ‘প্রিকশন ডোজ’ (Booster Dose) চালু করার কথা অনুমোদন করেছে মোদি সরকার। রবিবার থেকে সেই কর্মসূচি শুরু হচ্ছে। আপাতত ‘প্রিকশন ডোজ’ মিলবে বেসরকারি হাসপাতালে। ‘প্রিকশন ডোজ’ শুরুর আগেই কমানো হল ভ্যাকসিনের দাম (Vaccine Price)।

[আরও পড়ুন: সিভিক ভলান্টিয়ার ও তাঁর বন্ধুকে গলা কেটে গুলি করে খুন, চাঞ্চল্য মগরাহাটে]

আদর পুনাওয়ালার (Adar Punawala) ঘোষণা অনুযায়ী, কোভিশিল্ডের (Covishield) নয়া দাম দাঁড়াল ২২৫ টাকা। যা আগে ছিল ৬০০ টাকা। এ প্রসঙ্গে সেরাম কর্তা জানিয়েছেন, কেন্দ্রের সঙ্গে আলোচনার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

শুধু কোভিশিল্ড নয়, দাম কমেছে ভারত বায়োটেকের (Bharat Biotech) কোভ্যাক্সিনেরও। এতদিন বেসরকারি হাসপাতালে কোভ্যাক্সিনের (Covaxin Price) দাম ছিল ১২০০ টাকা। বর্তমানে এই করোনা টিকার দাম হল ২২৫ টাকা। ভারত বায়োটেকের জয়েন্ট ম্যানেজিং ডিরেক্টর সুচিত্রা এল্লা এই ঘোষণা করেন।

 

এতদিন ষাটোর্ধ্বরা ‘প্রিকশন ডোজ’ পেতেন। ১০ এপ্রিল থেকে বেসরকারি টিকাকরণ কেন্দ্র থেকে নেওয়া যাবে বুস্টার ডোজ। অর্থাৎ আপাতত টাকা খরচ করেই বুস্টার ডোজ নিতে হবে। 

[আরও পড়ুন: ‘পাকিস্তান ছেড়ে ভারতেই চলে যান’, ইমরানের দিল্লি-স্তুতির পর খোঁচা শরিফকন্যার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement