shono
Advertisement

‘দয়া করে শান্তিতে থাকতে দিন’, আল কায়দা নেতার মন্তব্যে ফুঁসে উঠলেন হিজাব কন্যা মুসকানের বাবা

বুধবারই কর্ণাটকের হিজাব কন্যা মুসকানের প্রশংসা করে একটি ভিডিও প্রকাশ করেছে আল-কায়দা শীর্ষনেতা।
Posted: 09:24 AM Apr 07, 2022Updated: 09:24 AM Apr 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অযাচিত বিতর্ক চাইছেন না কর্ণাটকের হিজাব কন্যা মুসকানের বাবা। চাইছেন না তাঁর মেয়ের নামের সঙ্গে জড়িয়ে যাক আল-কায়দার মতো জঙ্গি সংগঠনের নাম। মেয়ের ‘প্রতিবাদ’ নিয়ে আল-কায়দা নেতা আয়মান আল-জাওয়াহিরির মন্তব্যের বিরোধিতা করে নিজের অবস্থান স্পষ্ট করে দিলেন মহম্মদ হুসেন খান (Mohammad Hussain Khan)। আল-কায়দা নেতাকে সাফ জানিয়ে দিলেন,”ভারতে আমরা ভাল আছি। শান্তিতে আছি। দয়া করে আমাদের ব্যাপারে নাক গলাবেন না।”

Advertisement

তাঁর মেয়ের প্রতিবাদী স্বর গোটা দেশে প্রশংসিত হয়েছে। আবার অযাচিত বিতর্কও ডেকে এনেছে। যেভাবে একদল উন্মত্ত হিন্দুত্ববাদী যুবকের ‘জয় শ্রীরাম’ ধ্বনির পালটা ‘আল্লাহু আকবর’ স্লোগান তুলে প্রতিবাদ করেছে কর্ণাটকের মুসকান (Muskan Khan), তা নজরে এসেছে বিভিন্ন সন্ত্রাসবাদী সংগঠনেরও। খোদ আল কায়দার শীর্ষ জঙ্গি নেতা আয়মান আল-জাওয়াহিরি (Ayman Al Zawahiri) মুসকানের প্রশংসায় পঞ্চমুখ হয়েছে। উচ্ছ্বাস প্রকাশ করে মুসকানকে ‘ভারতের মহীয়সী’ বলে বর্ণনা করেছে সে। কিন্তু মুসকানের বাবা আল-কায়দা নেতার মন্তব্যকে অনধিকার চর্চা বলেই মনে করছেন।

[আরও পড়ুন: ‘বাংলায় গেলে খুন হয়ে যেতে পারেন’, রাজ্যসভায় বিস্ফোরক অমিত শাহ, তীব্র প্রতিবাদ তৃণমূলের]

জাওয়াহিরির মন্তব্য প্রসঙ্গে মহম্মদ হুসেন খান বলছেন,”আল কায়দা (Al-Qaeda) নেতা যে ভিডিও প্রকাশ করেছে তাতে আমাদের কিছু এসে যায় না। আজই প্রথমবার ওকে দেখলাম আমি। ও আরবি ভাষায় কীসব বলছিল…। আমরা এখানে সৌহার্দ এবং ভ্রাতৃত্বের সঙ্গে বসবাস করি। তাই এভাবে অশান্তি না বাঁধানোই ভাল।” মুসকানের বাবার সাফ কথা,”যে যা খুশি বলছে। এতে অকারণ অশান্তি হতে পারে। আমরা এখানে শান্তিতে বাস করি। আমরা চাই না কেউ আমাদের নিয়ে কথা বলুক। এটা ভুল। আসলে ওরা আমাদের মধ্যে বিভাজন সৃষ্টি করার চেষ্টা করছে।”

[আরও পড়ুন: ‘হিন্দু পুরাণেও ধর্ষণের উল্লেখ আছে’, বিতর্কিত মন্তব্যের জেরে সাসপেন্ড আলিগড় বিশ্ববিদ্যালের অধ্যাপক]

প্রসঙ্গত, বুধবারই আল-কায়দার শীর্ষনেতা আয়মান আল-জাওয়াহিরি কর্ণাটকের প্রতিবাদী যুবতীকে ‘মহীয়সী’ হিসাবে বর্ণনা করে একটি ভিডিও প্রকাশ করেছে। যাতে ওই জঙ্গি নেতাকে বলতে শোনা যায়, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মুসকানের কথা জানতে পেরেছে সে। ভারতে মুসলিমদের প্রতি কীভাবে অন্যায় আচরণ হচ্ছে সেদিকেও নজর রয়েছে তার। আল-কায়দা নেতার সেই মন্তব্যের প্রতিবাদেই এদিন সরব হলেন মুসকানের বাবা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement