shono
Advertisement

ঝড়ে দেশজুড়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা, ৭২ ঘণ্টার জন্য সতর্কবার্তা জারি মৌসম ভবনের

ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে উত্তরপ্রদেশ ও দিল্লি। The post ঝড়ে দেশজুড়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা, ৭২ ঘণ্টার জন্য সতর্কবার্তা জারি মৌসম ভবনের appeared first on Sangbad Pratidin.
Posted: 01:49 PM May 14, 2018Updated: 02:04 PM May 14, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ঝড়ে বিধ্বস্ত দিল্লি-সহ গোটা উত্তর ভারত। মধ্য ও দক্ষিণ ভারতের কিয়দাংশেও এর আঁচ পড়েছে। পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে জানিয়েছে মৌসম ভবন। হাওয়া অফিসের তরফে আগামী ৭২ ঘণ্টা ঝড় ও বৃষ্টির সতর্কবার্তা জারি করা হয়েছে। ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ৫০ থেকে ৭০ কিলোমিটার। ঝড়ের ফলে এখনও পর্যন্ত ৬২ জনের মত্যুর খবর পাওয়া গিয়েছে। দিল্লি থেকে ঘুরিয়ে দেওয়া হয়েছে ৭০টি বিমান।

Advertisement

[ মায়ের ইচ্ছাতেই দশ বছরের বড় যুবতীকে বিয়ে করল নাবালক ]

রবিবার সন্ধেয় দিল্লি-সহ উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পশ্চিমবঙ্গের মতো রাজ্যে ঝড়ের প্রভাব ছিল বেশ বেশি। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানগুলি ঘুরিয়ে দেওয়া হয়েছে। ঝড়ের ফলে দিল্লির মেট্রো পরিষেবাতেও সমস্যা সৃষ্টি হয়। নয়ডা-দ্বারকা লাইন প্রায় ৩০ মিনিটের জন্য বন্ধ হয়ে গিয়েছিল। আবহাওয়াবিদ চরণ সিং জানিয়েছেন, উত্তর-পশ্চিম ভারতে ও পশ্চিম ভারতে ঝড়ের সম্ভাবনা এখনও রয়ে গিয়েছে। আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টা পর্যন্ত সতর্কবার্তা জারি করা হয়েছে।

রবিবার ঝড়ের সঙ্গে পাল্লা দিয়ে হয়েছে বৃষ্টিও। সারাদিন উষ্ণতা বেশ বেশি থাকার পর বিকেলের দিকে হঠাৎই ঝোড়ো হাওয়া বওয়া শুরু হয়। ঝড়ের প্রভাবে অনেক জায়গায় গাছ উপড়ে পড়ে। বহু জায়গায় ভেঙে পড়ে বৈদ্যুতিক পোল। হঠাৎ ঝড় আসায় রাস্তায় যাঁরা ছিলেন, তাঁরা নিরাপদ স্থানে ছুটে যান। বন্ধ করে দেওয়া হয় বেশ কিছু দোকান।

[ বৃদ্ধ বাবা-মাকে অবহেলার শাস্তি ৬ মাসের হাজতবাস, আইন সংশোধনের সিদ্ধান্ত কেন্দ্রের ]

ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে উত্তরপ্রদেশ ও দিল্লি। নয়ডায় পোল ভেঙে পড়ে একজনের মৃত্যু হয়েছে। উত্তরপ্রদেশে এখনও পর্যন্ত ৩৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। অন্ধ্রপ্রদেশের মৃত্যু হয়েছে নয় জনের। পশ্চিমবঙ্গে ১২ জনের মৃত্যু হয়েছে বলে খবর। উত্তরপ্রদেশ, পঞ্জাব, হরিয়ানা, দিল্লি, জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড ও ওড়িশায় আগামী ৭২ ঘণ্টা সতর্কবার্তা জারি করেছে মৌসম ভবন। তবে চণ্ডীগড়, পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড, অসম, মেগালয়, নাগাল্যান্ড, মিজোরাম, ত্রিপুরা, তেলাঙ্গানা, কর্ণাটকের দক্ষিণাংশ, তামিলনাড়ু ও পণ্ডিচেরিতেও জরি হয়েছে সতর্কতা। এছাড়া রাজস্থানে ধুলোঝড় ও ওড়িশায় ভারী বর্ষণের সতর্কবার্তা জারি করেছে হাওয়া অফিস।

উত্তরপ্রদেশের রিলিফ কমিনার সঞ্জয় কুমার জানিয়েছেন, উত্তরপ্রদেশেই ৩৯ জনের মৃত্যু হেয়েছে। আহতের সংখ্যা ৫৩। আগামী ২৪ ঘণ্টার মধ্যে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আক্রান্ত পরিবারগুলিকে ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছেন। দিল্লি-কানপুর হাইওয়েতে গাড়ি উলটে যাওয়ার ঘটনাও ঘটেছে।

The post ঝড়ে দেশজুড়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা, ৭২ ঘণ্টার জন্য সতর্কবার্তা জারি মৌসম ভবনের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার