shono
Advertisement

কৃষক আন্দোলনে মৃত পুলিশকর্মী, দুদিনের জন্য ‘দিল্লি চলো’ স্থগিত চাষিদের

কাঁদানে গ্যাস সহ্য করতে না পেরে মৃত্যু হয়েছে এক কৃষকেরও।
Posted: 09:18 PM Feb 21, 2024Updated: 09:26 PM Feb 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষকদের প্রতিবাদে (Farmer’s Protest) এবার মৃত্যু হল এক পুলিশকর্মীর। অন্যদিকে আন্দোলনরত কৃষকদের সঙ্গে সংঘর্ষে আহত হয়েছেন ১২ জন পুলিশকর্মী। তার জেরে দুদিনের জন্য বন্ধ রাখা হবে দিল্লি চলো মিছিল। উল্লেখ্য, বুধবার সকালেও এক আন্দোলনরত কৃষকের মৃত্যুর খবর মিলেছিল।

Advertisement

হরিয়ানা (Haryana) পুলিশ সূত্রে খবর, মৃতের নাম বিজয় কুমার। জানা গিয়েছে, হরিয়ানার তোহানা সীমানায় কৃষকদের মিছিল আটকানোর দায়িত্ব ছিল তাঁর। কর্তব্যরত অবস্থায় অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। পরে চিকিৎসা হলেও বাঁচানো যায়নি ওই সাব ইন্সপেক্টরকে। উল্লেখ্য, কৃষকদের প্রতিবাদ আটকাতে গিয়ে এখনও পর্যন্ত তিনজন পুলিশকর্মীর মৃত্যু হয়েছে বলে খবর।

[আরও পড়ুন: পরীক্ষার অ্যাডমিট কার্ড দেয়নি স্কুল! আত্মঘাতী দশম শ্রেণির ছাত্র]

বুধবারই হরিয়ানার খানাউরিতেও বড়সড় সংঘর্ষের খবর মেলে। সেখানে অন্তত ১২ জন পুলিশকর্মী আহত হয়েছেন বলে খবর। তার পরেই প্রতিবাদী কৃষকদের নেতা সারওয়ান সিং পান্ধের জানান, আগামী দুদিনের জন্য বন্ধ থাকবে কৃষকদের দিল্লি চলো। শুক্রবার বিকেলের পর দিল্লি চলো নিয়ে আবার আলোচনায় বসবেন কৃষক নেতারা।

প্রসঙ্গত, বুধবারই পুলিশের ছোড়া টিয়ার গ্যাসে আহত হন ২৪ বছরের শুভ করণ সিং। দ্রুত হাসপাতাল নিয়ে যাওয়া হলেও চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় যুবকের। গত রবিবার সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল বছর সত্তরের মনজিৎ সিংয়ের। তার আগে ১৬ ফেব্রুয়ারি ৭৮ বছরের জ্ঞান সিং প্রয়াত হন বিক্ষোভের মাঝে।

[আরও পড়ুন: রাশিয়ায় গিয়ে যুদ্ধ করছে ভারতীয়রা, নীল নকশা ‘এজেন্টদের’, দাবি ওয়েইসির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement