shono
Advertisement

‘জয় শ্রীরাম’ধ্বনি তুলে ফতোয়ার মুখে বিহারের মন্ত্রী

ইসলাম সকলকে ভালবাসতে শেখায়, পালটা বললেন মন্ত্রী। The post ‘জয় শ্রীরাম’ ধ্বনি তুলে ফতোয়ার মুখে বিহারের মন্ত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 02:21 PM Jul 30, 2017Updated: 08:51 AM Jul 30, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির সঙ্গে গাঁটছড়া বেঁধে নতুন সরকার গঠন করেছেন নীতীশ কুমার। কিন্তু তাঁর মন্ত্রিসভার সদস্যই ‘জয় শ্রীরাম’ ধ্বনি উচ্চারণ করে পড়লেন বিপাকে। ফতোয়া জারি হল ওই মন্ত্রীর নামে।

Advertisement

এসি কামরায় যাত্রীদের আর কম্বল দেবে না রেল! ]

বিহারের সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রকের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী খুরশিদ আলিয়াস ফিরোজ আহমেদ। তাঁর মুখেই শোনা গিয়েছিল ‘জয় শ্রীরাম’ ধ্বনি। সদ্য বিজেপিতে ‘ঘর ওয়াপসি’ হয়েছে নীতীশ কুমারের। সুতরাং তাঁর সরকারের মন্ত্রীর মুখে এ কথা শোনা যাওয়া অস্বাভাবিক কিছু নয়। খোদ রাষ্ট্রপতির শপথের সময়ও সংসদে উঠেছিল ‘জয় শ্রীরাম’ ধ্বনি। অতএব বিজেপির আদর্শে অনুপ্রাণিত কোনও মন্ত্রী যদি এ কথা বলেন, তবে অসুবিধা থাকার কথা নয়। কিন্তু এতেই বেজায় চটলেন এক মৌলবি। তিনি ওই মন্ত্রীর নামে ফতোয়া জারি করেন। এ নিয়েই জমেছে বিতর্ক।

[ ইস্তফা দেওয়ার আগে লালুর কাছে ক্ষমা চেয়েছিলেন নীতীশ! ]

মুসলিম ধর্মাবলম্বী মন্ত্রীর মুখে ‘জয় শ্রীরাম’ শুনে মুসলিম সমাজ থেকেই তাঁকে বহিষ্কারের ডাক দিয়েছেন ওই মৌলবি। তাঁর দাবি, এই কথা বলে সংখ্যালঘুদের সামনে ভুল আদর্শ স্থাপন করছেন ওই মন্ত্রী। তাঁর বক্তব্য, উনি রাম ও রহিমের পুজো একসঙ্গে করবেন বলছেন, কিন্তু ইসলাম এ জিনিস সহ্য করে না ।


অন্যদিকে মন্ত্রীর দাবি, বিহারের মানুষের ভালর জন্য, উন্নতির জন্য যদি তাঁকে ‘জয় শ্রীরাম’ বলতে হয়, তবে তা বলতে তিনি কুণ্ঠাবোধ করবেন না। মন্ত্রী আরও জানিয়েছেন, ফতোয়া জারির আগে মৌলবি তাঁকে জিজ্ঞেস করতে পারতেন যে, তাঁর উদ্দেশ্য কী ছিল। শরিয়তকে সম্মান করেন জানিয়ে মন্ত্রী বলেন, ‘ঈশ্বরই জানেন কেন আমি এ কথা বলেছি। আমার কাজই তা ভবিষ্যতে তা প্রমাণ করবে।’ ইসলাম যে সকলকে ভালবাসতে শেখায়, সে কথাই বারবার করে তুলে ধরছেন মন্ত্রী।

The post ‘জয় শ্রীরাম’ ধ্বনি তুলে ফতোয়ার মুখে বিহারের মন্ত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার