ক্রিকেট ছেড়ে সোজা রাজনীতিতে? জল্পনার মধ্যেই মুখ খুললেন হরভজন

05:21 PM Dec 25, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট ছেড়ে সোজা রাজনীতির ময়দানে নামছেন হরভজন সিং (Harbhajan Singh)? গত কয়েকদিন ধরে পাঞ্জাবের রাজনীতিতে এমনই গুঞ্জন শোনা যাচ্ছে। এর মধ্যে আবার হুট করে অবসর ঘোষণা করে দিয়েছেন ভাজ্জি। ভোটের ঠিক আগে আগে তাঁর অবসর ঘোষণায় জল্পনা আরও বেড়েছে। এবার হরভজন নিজেই সেই জল্পনায় ধুনো দিলেন। জানিয়ে দিলেন, তার কাছে একাধিক রাজনৈতিক দলের অফার আছে। তবে, রাজনীতিতে নামার সিদ্ধান্ত একটু ভেবেচিন্তেই নিতে চান তিনি।

Advertisement

আসলে, আর পাঁচজন সেলিব্রিটির মতো গুরুত্বপূর্ণ ইস্যুগুলিতে পুরোপুরি নীরব থাকেন না ভাজ্জি। বিভিন্ন জাতীয় ইস্যুতে অস্ফুটে হলেও আওয়াজ তোলেন। করোনাকালে লকডাউনের সময় পরিযায়ী শ্রমিকদের দুর্দশা বা সাম্প্রতিককালের কৃষক বিক্ষোভের (Farmers Protest) মতো ইস্যুতে নিজের মতো অবস্থান নিয়েছেন হরভজন। তখন থেকেই ভাজ্জির রাজনীতিতে যোগের জল্পনা কমবেশি ছিল। সেই জল্পনা সম্প্রতি আরও বেড়েছে। বিজেপি এবং কংগ্রেস (Congress) দুই দলই হরভজনকে দলে টানার চেষ্টা করছে।

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘এখন পিছিয়েছি, পরে এগোব’, বিতর্কিত কৃষি আইন ফের আনার ইঙ্গিত কৃষিমন্ত্রীর]

এই জল্পনা নিয়ে হরভজন বলছেন,”এখনও আমি ভবিষ্যৎ নিয়ে তেমন কিছু ভাবিনি। একটা জিনিস ঠিক, যে আমি এখনও ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকতে চাই। কারণ, ক্রিকেটে মানুষ আমাকে চেনে। আর আমার রাজনৈতিক কেরিয়ার নিয়ে যখন সিদ্ধান্ত নেব, তখন সবাইকে জানাব।” তবে রাজনীতিতে যোগ দেওয়ার প্রলোভন যে তাঁর কাছে আছে, সেটা অস্বীকার করেননি ভাজ্জি। তিনি বলছেন,”সত্যি বলতে আমার কাছে অনেক দলের অফার আছে। কিন্তু এখনও আমি এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি। আমাকে এটা নিয়ে ভাল করে ভাবতে হবে। কারণ, এটা সহজ কাজ নয়। আমি আংশিকভাবে কিছু করতে চাই না।”

[আরও পড়ুন: টিকা নিয়েও স্বস্তি নেই! দেশের ওমিক্রন আক্রান্তদের ৯১ শতাংশেরই নেওয়া ছিল দুটি ডোজ]

প্রসঙ্গত, দিন কয়েক আগে পাঞ্জাব প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিং সিধুর (Navjot Singh Sidhu) সঙ্গে ভাজ্জির একটি ছবি ভাইরাল হয়েছে। সেই ছবি প্রসঙ্গে ভাজ্জির বক্তব্য,”এটা খুব সাধারণ ব্যাপার। একজন ক্রিকেটার হিসাবে আমি সিধুর সঙ্গে দেখা করেছি। ভোটের আগে বলে লোকে এত গুঞ্জন করছে। কিন্তু রাজনীতিতে যোগ দেওয়ার মতো সিদ্ধান্ত এখনও নিইনি। নিলে সবাইকে জানিয়ে দেব।”

Advertisement
Next