shono
Advertisement
Kanwar Yatra

কানোয়ার যাত্রার পথে মসজিদ ঢেকে দেওয়া হল সাদা কাপড়ে! ফের বিতর্ক

পরে নানা মহলের চাপে ওই আবরণ সরিয়ে ফেলা হয়।
Published By: Subhajit MandalPosted: 07:43 PM Jul 27, 2024Updated: 07:43 PM Jul 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্ক কানোয়ার যাত্রা ঘিরে। নামোল্লেখ ইস্যুতে সুপ্রিম কোর্টে ধাক্কা খাও্য়ার পর নয়া কাণ্ড উত্তরখণ্ড প্রশাসনের। উত্তরাখণ্ডের হরিদ্বারে কানোয়ার যাত্রার (Kanwar Yatra) পথে মসজিদ সাদা কাপড় দিয়ে ঢেকে দেওয়ার অভিযোগ উঠল প্রশাসনের বিরুদ্ধে। যদিও বিতর্ক শুরু হতেই ওই আবরণ সরিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

অভিযোগ, শুক্রবার হরিদ্বারের জ্বালাপুর এলাকায় দু’টি মসজিদ এবং একটি মাজারের সামনে বাঁশের কাঠামো তৈরি করে তাতে সাদা কাপড় টাঙিয়ে দেওয়া হয়। মসজিদের মৌলানা এবং মাজারের কেয়ারটেকার জানান, মসজিদ ঢাকার কোনও নির্দেশিকা তাঁদের দেওয়া হয়নি। এমনকী তাঁদের সঙ্গে পরামর্শও করা হয়নি। যদিও পরে নানা মহলের চাপে ওই পর্দা সরিয়ে নেওয়া হয়।

[আরও পড়ুন: অলিম্পিক উদ্বোধনে সস্তার শাড়ি! সিন্ধুদের পোশাক নিয়ে বিতর্ক নেটপাড়ায়]

এ প্রসঙ্গে উত্তরাখণ্ডের মন্ত্রী সৎপাল মহারাজ জানিয়েছেন, শান্তি বজায় রাখতেই এই উদ্যোগ। সম্ভাব্য সমস্যা এড়াতেই সতর্কতা অবলম্বন করা হয়েছিল। আর শুধু মসজিদ নয়, নির্মীয়মাণ একাধিক বিল্ডিংও ঢেকে দেওয়া হয়েছিল। পরে কর্তৃপক্ষের আপত্তিতে শুক্রবার রাতে মসজিদ এবং মাজারের সামনে থেকে ওই সাদা কাপড়ের আবরণ সরিয়ে দেওয়া হয়।

[আরও পড়ুন: কোপার চোট ভোগাচ্ছে মেসিকে, প্রত্যাবর্তনের দিনতারিখ গোপন রাখা হচ্ছে]

উল্লেখ্য, উত্তরপ্রদেশ (Uttar Pradesh) ও উত্তরাখণ্ড সরকার প্রথমে কানোয়ার যাত্রার রুটে সমস্ত দোকানে মালিকদের নাম উল্লেখের নির্দেশ দিয়েছিল। সেই নির্দেশিকা নিয়ে বিস্তর বিতর্ক হয়। পরে সুপ্রিম কোর্ট (Supreme Court) সেই নির্দেশ বাতিল করে। আদালত শেষ পর্যন্ত জানায়, কেউ চাইলে দোকানের নাম লিখে রাখতেই পারেন। সেটা ঐচ্ছিক। ওই নির্দেশ নিয়ে বিতর্কের মধ্যেই এবার আবরণ বিতর্ক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নামোল্লেখ ইস্যুতে সুপ্রিম কোর্টে ধাক্কা খাও্য়ার পর নয়া কাণ্ড উত্তরখণ্ড প্রশাসনের।
  • উত্তরাখণ্ডের হরিদ্বারে কানোয়ার যাত্রার পথে মসজিদ সাদা কাপড় দিয়ে ঢেকে দেওয়ার অভিযোগ উঠল প্রশাসনের বিরুদ্ধে।
  • যদিও বিতর্ক শুরু হতেই ওই আবরণ সরিয়ে দেওয়া হয়েছে।
Advertisement