shono
Advertisement
Amit Shah

'ক্ষমতায় এলে বিচ্ছিন্নতাবাদীদের মুক্তি দেবে কংগ্রেস-ন্যাশনাল কনফারেন্স', জম্মুতে বিস্ফোরক শাহ

শাহের অভিযোগ, দীর্ঘদিন ধরে কাশ্মীরে কার্যত লুটতরাজ চালাচ্ছে তিনটি পরিবার।
Published By: Subhajit MandalPosted: 06:56 PM Sep 07, 2024Updated: 08:34 PM Sep 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে ভোটে জিততে ফের সন্ত্রাসবাদকে হাতিয়ার করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শনিবার জম্মুতে ভোটপ্রচারে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করলেন, ন্যাশনাল কনফারেন্স, কংগ্রেস বা পিডিপি ক্ষমতায় চলে এলে ফের জঙ্গিদের প্রতি যারা সহমর্মিতা দেখায় তাদের দাপট বাড়বে। বিচ্ছিন্নতাবাদীদের জেল থেকে ছেড়ে দেওয়া হবে।

Advertisement

শাহের অভিযোগ, দীর্ঘদিন ধরে কাশ্মীরে কার্যত লুটতরাজ চালাচ্ছে তিনটি পরিবার। ওরা ক্ষমতায় ফিরলে কাশ্মীরে আতঙ্ক ফিরবে। এই তিনটি পরিবারকে শাহ দীর্ঘদিন ধরেই নিশানা করছেন। বস্তুত ভারতে অন্তর্ভুক্তির পর থেকেই কাশ্মীরের মসনদ থেকেছে মুফতি পরিবার, আবদুল্লাহ পরিবার এবং কংগ্রেস। এই তিন দলকে একযোগে নিশানা করেছেন শাহ। সেই সঙ্গে তাঁর সংযোজন, "কংগ্রেস, ন্যাশনাল কনফারেন্স এবং পিডিপি জম্মু ও কাশ্মীরকে আবার সন্ত্রাসের পথে ঠেলে দিতে চায়।"

[আরও পড়ুন: বন্ধুত্বের হাতছানি দিয়ে সায়ানাইড খাইয়ে পর পর খুন! গ্রেপ্তার ৩ মহিলা সিরিয়াল কিলার]

স্বরাষ্ট্রমন্ত্রীর অভিযোগ, কংগ্রেস এবং ন্যাশনাল কনফারেন্সের উদ্দেশ্য কাশ্মীরকে অশান্ত করা। সেজন্য ওরা ক্ষমতায় এলে বিচ্ছিন্নতাবাদী এবং জঙ্গিদের প্রতি সহানুভূতিশীলদের মুক্তি দেবে। যারা পাথর ছোড়ে তাদের দাপট বাড়বে। অমিত শাহর দাবি, মোদি জমানায় জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদী হামলা ৭০ শতাংশ কমেছে। আজ সন্ত্রাস শেষের পথে। জম্মুকেই কাশ্মীরের ভবিষ্যৎ ঠিক করতে হবে। বিজেপি ক্ষমতায় এলে সন্ত্রাস আর মাথা তুলে দাঁড়াতে পারবে না।"

[আরও পড়ুন: জেলে মৃত্যু হলে সাড়ে ৭ লক্ষ টাকা আর্থিক সাহায্য! ঘোষণা কেজরিওয়াল সরকারের]

১০ বছর পর নির্বাচনের ঢাকে কাঠি পড়েছে জম্মু ও কাশ্মীরে। চলতি মাসে ১৮ তারিখ থেকে শুরু হচ্ছে নির্বাচন। এই নির্বাচনে বাজিমাত করতে হিন্দুত্বই অস্ত্র বিজেপির। শুক্রবারই জম্মু ও কাশ্মীরে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করা হয়েছে বিজেপির তরফে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে প্রকাশিত ইস্তেহার পত্রে ২৫টি প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য কাশ্মীরী পণ্ডিতদের পুনর্বাসন, মন্দিরের পুনর্গঠন ও সংস্কারের মতো ঢালাও প্রতিশ্রুতি। পাশাপাশি মহিলা ও পড়ুয়াদের জন্য বিপুল আর্থিক সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কাশ্মীরে ভোটে জিততে ফের সন্ত্রাসবাদকে হাতিয়ার করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
  • শনিবার জম্মুতে ভোটপ্রচারে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করলেন, ন্যাশনাল কনফারেন্স, কংগ্রেস বা পিডিপি ক্ষমতায় চলে এলে ফের জঙ্গিদের প্রতি যারা সহমর্মিতা দেখায় তাঁদের দাপট বাড়বে।
  • বিচ্ছিন্নতাবাদীদের জেল থেকে ছেড়ে দেওয়া হবে।
Advertisement