shono
Advertisement

‘মহাভারতেও ছিল লাভ জেহাদ’, অসমের কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্ক, হুঁশিয়ারি হিমন্তর

হিমন্তর ইঙ্গিত গ্রেপ্তার করা হতে পারে কংগ্রেস নেতাকে।
Posted: 08:18 PM Jul 28, 2023Updated: 08:20 PM Jul 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাভ জেহাদ (Love jihad) ছিল মহাভারতেও। অসমের (Assam) কংগ্রেস সভাপতি ভূপেন বোরার মন্তব্যে ফুঁসে উঠলেন রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sarma)। অভিযোগ করলেন, হাত শিবিরের নেতার এহেন মন্তব্য হিন্দুবিরোধী। ভূপেনকে যে গ্রেপ্তার করা হতে পারে, সেই ইঙ্গিতও দিয়েছেন তিনি।

Advertisement

উল্লেখ্য,গত সোমবার উত্তর-পূর্বের রাজ্যটিতে স্ত্রী, শ্বশুর, শাশুড়িকে খুনের পর ৯ মাসের ছেলেকে নিয়ে থানায় আত্মসমর্পণ করেন নাজিবুর রহমান বোরা নামের এক যুবক। এই ঘটনাকে ‘লাভ জেহাদ’ বলে দাবি করেন হিমন্ত। এরপরই ভূপেন টেনে আনেন মহাভারতের প্রসঙ্গ। সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তাঁকে বলতে শোনা যায়, ”যখন ভগবান শ্রীকৃষ্ণ রুক্মিনীকে বিয়ে করতে চেয়েছিলেন, অর্জুন এসেছিলেন মহিলার ছদ্মবেশে। লাভ জেহাদ মহাভারতেও ছিল।”

[আরও পড়ুন: ভারত জোড়ো যাত্রার দ্বিতীয় পর্ব শীঘ্রই, কেরলের আয়ুর্বেদ কেন্দ্রে হাঁটুর চিকিৎসায় রাহুল]

এই মন্তব্যের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে হিমন্ত বলেছেন, ”শ্রীকৃষ্ণ ও রুক্মিনীর প্রসঙ্গ এভাবে টেনে আনাটা নিন্দনীয়। এটা সনাতন ধর্মবিরোধী। অপরাধমূলক কার্যকলাপের সঙ্গে ভগবানের তুলনা করা কোনও ভাবেই গ্রহণীয় নয়।” সেই সঙ্গেই তাঁর মন্তব্য, ”যদি কেউ অভিযোগ দায়ের করেন আমরা ওঁকে গ্রেপ্তার করতে বাধ্য হব।”

প্রসঙ্গত, গত সোমবার গোলাঘাটে খুন হন সঙ্ঘমিত্রা ঘোষ, তাঁর মা জুনু ঘোষ ও বাবা সঞ্জীব ঘোষ। ভয়াবহ হত্যাকাণ্ডে পরিবারের প্রায় সকলকে হারিয়ে অথৈ জলে পড়েছেন সঙ্ঘমিত্রার বোন অঙ্কিতা ঘোষ ও তাঁর দিদির ৯ মাসের সন্তান। এহেন পরিস্থিতিতে অঙ্কিতার পাশে দাঁড়িয়েছেন অসমের বিজেপি বিধায়ক বিশ্বজিৎ ফুকন। মাতৃহারা শিশুটি আপাতত রয়েছে চাইল্ড কেয়ারে।

[আরও পড়ুন: ২০২২ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় ‘সুপ্রিম’ স্থগিতাদেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement