shono
Advertisement

অভিনন্দনের যেন কোনও ক্ষতি না হয়, পাক ডেপুটি হাই কমিশনারকে হুঁশিয়ারি নয়াদিল্লির

পুলওয়ামা হামলায় জঙ্গি যোগের প্রমাণ দিল ভারত। The post অভিনন্দনের যেন কোনও ক্ষতি না হয়, পাক ডেপুটি হাই কমিশনারকে হুঁশিয়ারি নয়াদিল্লির appeared first on Sangbad Pratidin.
Posted: 08:23 PM Feb 27, 2019Updated: 11:12 AM Feb 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলওয়ামা হামলার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দাবি করেছিলেন, ভারত যদি হামলায় জঙ্গি যোগের পোক্ত প্রমাণ দেয় তাহলে ব্যবস্থা নেবে পাকিস্তান। এমনকী মঙ্গলবারও ভারতকে পুলওয়ামার ঘটনায় তদন্তে সহযোগিতার ইঙ্গিত দিয়েছিলেন পাক প্রধানমন্ত্রী। এবার তাঁর মুখের উপর জবাব দিল নয়াদিল্লি। পাকিস্তানকে দেওয়া হল পুলওয়ামার ঘটনায় জইশ জঙ্গি যোগের প্রমাণ। সেই সঙ্গে বুধবার যেভাবে পাকিস্তান ভারতীয় বায়ুসীমা অতিক্রম করেছে তারও তীব্র বিরোধিতা করেছে নয়াদিল্লি। পাকিস্তানকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে, প্রয়োজনে আত্মরক্ষার জন্য যে কোনও পদক্ষেপ করতে পারে ভারত। এছাড়াও যেভাবে ভারতীয় বায়ুসেনার পাইলট অভিনন্দন বর্তমানের ছবি এবং ভিডিও সংবাদমাধ্যমকে প্রকাশ করা হচ্ছে তারও তীব্র নিন্দা করেছে নয়াদিল্লি।

Advertisement

[লাদেন নিধনের প্রসঙ্গ তুলে পাকিস্তানকে হুঁশিয়ারি অরুণ জেটলির]

এ যেন যুদ্ধ পরিস্থিতি। ভারতীয় বায়ুসেনার প্রত্যাঘাতের পর থেকেই তুঙ্গে বিদেশমন্ত্রকের তৎপরতা। আন্তর্জাতিক মহলে পাকিস্তানকে কূটনৈতিকভাবে কোণঠাসা করার পাশাপাশি এবার সরাসরি ইমরানের দেশকে হুঁশিয়ারি দিল নয়াদিল্লি। বুধবার দুপুরে বিদেশমন্ত্রকের তরফে তলব করা হয় ভারতে নিযুক্ত পাক ডেপুটি হাই কমিশনার সৈয়দ হায়দার শাহকে। বিদেশমন্ত্রক সূত্রের খবর, পাকিস্তান হাই কমিশনারকে ডেকে পুলওয়ামা হামলায় জইশ যোগের পোক্ত প্রমাণ তুলে দেওয়া হয়েছে। পুরো ঘটনার পুঙ্খানুপুঙ্খ বিবরণ নথি পাকিস্তানের হাতে তুলে দেওয়া হয়েছে। এবং সেই সঙ্গে জানিয়ে দেওয়া হয়েছে, ভারতের আশা, নিজের দেওয়া প্রতিশ্রুতিমতো জঙ্গিদের বিরুদ্ধে পদক্ষেপ করবে ইসলামাবাদ। তবে, শুধু প্রমাণ তুলে দিয়েই ক্ষান্ত থাকেনি নয়াদিল্লি। পাকিস্তানকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, আত্মরক্ষার্থে যে কোনও পদক্ষেপ করার অধিকার ভারতের আছে। এবং এরপরে সেই ধরনের পদক্ষেপ নেওয়া হতে পারে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

[বায়ুসেনার টার্গেট ছিল জইশ ও লস্করের সদর দপ্তর! প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

যেভাবে আহত ভারতীয় জওয়ান অভিনন্দন বর্তমানের ছবি এবং ভিডিও সংবাদমাধ্যমে ছড়িয়ে দেওয়া হচ্ছে, তারও তীব্র নিন্দা করেছে ভারত। সেই সঙ্গে পাকিস্তানকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, জেনেভা কনভেনশনের চুক্তি অনুসারে ভারতীয় জওয়ানের গায়ে একটা আঁচড়ও কাটার অধিকার নেই পাকিস্তানের। ভারতের আশা, অভিনন্দনকে সুস্থ এবং অক্ষত অবস্থায় ফিরিয়ে দেবে পাকিস্তান। আর যদি তা নয়, তাঁর ফল যে ভাল হবে না তাও বুঝিয়ে দেওয়া হয়েছে।

 

The post অভিনন্দনের যেন কোনও ক্ষতি না হয়, পাক ডেপুটি হাই কমিশনারকে হুঁশিয়ারি নয়াদিল্লির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement