shono
Advertisement

ভারতের অধিকাংশ হিন্দু ভালবাসেন আমাকে, প্রত্যর্পণের তোড়জোড়ের মধ্যে ভোলবদল জাকিরের

মুসলিম ধর্মগুরুর প্রত্যর্পণে আইনি প্রক্রিয়া শুরু হয়েছে!
Posted: 06:40 PM Mar 25, 2023Updated: 07:27 PM Mar 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত মুসলিম ধর্মগুরু জাকির নায়েককে (Zakir Naik) ভারতে ফেরতে নতুন করে তৎপর হয়েছে বিদেশ মন্ত্রক। এই বিষয়ে আইনি প্রক্রিয়া শুরু হয়েছে। কথা চলছে ওমান (Oman) সরকারের সঙ্গে। এই আবহে ওমানে রমজান মাসে উপলক্ষে আয়োজিত এক ধর্মসভায় জাকির দাবি করলেন, ভারতের সংখ্যাগরিষ্ঠ হিন্দু তাঁকে অসম্ভব ভালবাসেন। এমনকী তার প্রভাব পড়ছে ভোটব্যাংকে। একইসঙ্গে জাকির মন্তব্য করেন, তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত মামলায় “শিখ বিচারক” মনমোহন সিং মুসলিম ধর্মগুরুর ভাষণে আপত্তিকর কিছুই পাননি।

Advertisement

রমজান মাসে ওমানের ধর্মীয় সভায় ‘বিশ্বের প্রয়োজন পবিত্র কোরান’ বিষয়ে ভাষণ দেন জাকির। ওই বক্তৃতায় তাঁর মন্তব্য, “সমস্যা হল ভারতের সংখ্যাগরিষ্ঠ হিন্দুরা আমাকে ভালবাসেন। তাঁরা আমাকে এত ভালবাসেন যে তার প্রভাব পড়ে ভোটব্যাংকে। ভারতে আমার সভায় হাজার হাজার মানুষ আসেন।” জাকিরের দাবি, “এর মধ্যে ২০ শতাংশ অমুসলিম” অর্থাৎ, হিন্দু সম্প্রদায়ের মানুষ। জাকির বলেন, “ওঁরা (হিন্দুরা) আমাকে জানান, যা ৪০ ঘণ্টার বক্তৃতায় পাননি, তা আমার ২ ঘণ্টার বক্তব্যে পেয়েছেন”।

[আরও পড়ুন: সহানুভূতি কুড়োতেই উচ্চ আদালতে যাচ্ছেন না রাহুল! আশঙ্কা বিজেপির]

মুসলিম ধর্মগুরু দাবি করেন, ২০১৮ সালে ইডি যখন তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করে, সেই সময় “শিখ বিচারক” মনমোহন সিং বলেছিলেন, জাকিরের বক্তব্যে আপত্তিকর কিছু নেই। বৃহস্পতিবার ওমানের সভায় জাকির বলেন, “আমি এরকম ১০ জন বাবার নাম করতে পারি, যাঁদের প্রত্যেকের ১০ হাজার কোটি টাকারও বেশি সম্পত্তি রয়েছে। এমনকী তাঁদের বিরুদ্ধে ফৌজদারী মামলা চলছে।” জাকিরের অভিযোগ, এরপরেও তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হয়নি। জাকির প্রশ্ন তোলেন, “আশারাম বাপুর বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে?”

উল্লেখ্য, জাকির নায়েকের ভারতে প্রত্যর্পণ নিয়ে বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী শনিবার সাংবাদিক সম্মেলন করেন। অরিন্দম জানান, জাকিরের বিরুদ্ধে ভারতে বহু মামলা রয়েছে। তিনি আইন এড়িয়ে পালিয়ে বেড়াচ্ছেন। আমরা এই বিষয়ে ওমানের সরকার এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা শুরু করেছি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement